ধনবাড়ী সংবাদদাতা : টাঙ্গাইলের ধনবাড়ী এলাকা থেকে নিষিদ্ধ জঙ্গি সংগঠন ‘আনসার আল ইসলাম’ এর এক সক্রিয় সদস্যকে গ্রেফতার করেছে এন্টি টেররিজম ইউনিট (এটিইউ) এর চৌকস দল। মঙ্গলবার (১২ জানুয়ারী) এটিইউ এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে। জাহিদ কিশোরগঞ্জ জেলার করিমগঞ্জ উপজেলার স্থায়ী বাসিন্দা। তার পিতার নাম আরিফুল ইসলাম ও মায়ের নাম মোছাঃ জহুরা বেগম।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জাহিদ (২২) আনসার আল ইসলামের সক্রিয় সদস্য বলে স্বীকারোক্তি দেয়। এছাড়া ‘গাজওয়াতুল হিন্দ’ প্রতিষ্ঠার লক্ষ্যে দীর্ঘদিন যাবত অনলাইনে জঙ্গীবাদ প্রচরণাসহ রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্রের মাধ্যমে বাংলাদেশে খিলাফত প্রতিষ্ঠা করার উদ্দেশ্য দীর্ঘ দিন ধরে বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে আসছিল বলে স্বীকার করেছে জাহিদ।

তার কাছ থেকে বিভিন্ন ধরনের উগ্রবাদী বই, ১টি স্মার্ট ফোন, ১টি বাটন মোবাইল সেট, স্ক্রিনশট এবং ট্রাভেল ব্যাগ উদ্ধার করা হয়।

এছাড়া নিষিদ্ধ ঘোষিত এই জঙ্গি সংগঠনের সদস্যপদ গ্রহণ, সমর্থন এবং অনলাইনে সন্ত্রাসী কর্মকান্ড প্ররোচিত করায় তার বিরুদ্ধে টাঙ্গাইল ধনবাড়ী থানায় সন্ত্রাস বিরোধী আইন ২০০৯ (সংশোধনী-২০১৩) এর মামলা দায়ের প্রক্রিয়াধীন রয়েছে।