নিজস্ব সংবাদদাতা : তরুণ সাংবাদিক ইহসান ইবনে রেজা ফাগুনের হত্যাকাণ্ডে জড়িত চক্রটিকে চিহ্নিত করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। বৃহস্পতিবার (১০ জুন) দুপুরে জামালপুর পিবিআইয়ের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

নিহত ইহসান ইবনে রেজা ফাগুন অনলাইন নিউজ পোর্টাল প্রিয় ডটকমের সহ-সম্পাদক ছিলেন। সংবাদ সম্মেলনে জামালপুর পিবিআইয়ের পুলিশ সুপার এমএম সালাহ উদ্দীন বলেন, এনটিভির শেরপুর জেলা প্রতিনিধি কাকন রেজার ছেলে তরুণ সাংবাদিক ইহসান ইবনে রেজা ফাগুন ২০১৯ সালের ২১ মে ঢাকা থেকে কমিউটার ট্রেনে করে জামালপুর হয়ে শেরপুরে তার বাড়ির উদ্দেশ্যে রওনা হন। ট্রেনে তাকে ছিনতাইকারীরা জোর করে নেশাজাতীয় দ্রব্য খাইয়ে তার নিকট থেকে মোবাইল, আইডি কার্ড, নগদ টাকা ও ল্যাপটপ ছিনিয়ে নেয়।

এ সময় রেজা ফাগুন বাধা দিলে তাকে ট্রেনের দরজা থেকে ধাক্কা দিয়ে ফেলে দেওয়া হয়। পরদিন জামালপুরের নান্দিনা রেলওয়ে স্টেশনের কাছে রানাগাছা এলাকা থেকে তার মরদেহ উদ্ধার করা হয়। এ ঘটনায় জামালপুর রেলওয়ে থানায় একটি হত্যা মামলা করা হয়।

পুলিশ সুপার আরও বলেন, চার মাস আগে পিবিআইকে মামলার তদন্তের দায়িত্ব দেওয়া হয়। ইতোমধ্যে হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত চক্রের পাঁচজনকে চিহ্নিত করা হয়েছে। তাদের গ্রেফতারে অভিযান চলছে। ঘটনার সঙ্গে জড়িত মাজহারুল ইসলাম ও সোহরাব মিয়া নামে দুইজনকে গ্রেফতার করা হয়েছে।

তারা ঘটনার সঙ্গে জড়িত থাকার বিষয়ে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। সাংবাদিক কাকন রেজা পিবিআইয়ের তদন্তে সন্তুষ্টি প্রকাশ করেছেন।