ময়না আকন্দ : জামালপুরে নতুন করে আরও ৩৫ জন করোনায় আক্রান্ত হয়েছে। এ নিয়ে জেলায় আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ২৫৫৩জন। সোমবার রাতে জামালপুর শেখ হাসিনা মেডিকেল কলেজ হাসপাতাল ৮২টি নমুনা ও ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের করোনা পরীক্ষার ল্যাবে ৮নমুনা এবং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রেপিড এন্টিজেন টেস্টে ৬১টি নমুনা সব মিলিয়ে পরীক্ষায় ১৫১ টি নমুনা পরীক্ষায় ৩৫ জনের রিপোর্টে পজিটিভ হয়েছে। আক্রান্তদের মধ্যে জামালপুর সদর উপজেলায় ২৮জন, ইসলামপুর উপজেলায় ১জন এবং সরিষাবাড়ী উপজেলায় ৬জন রয়েছে।

স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়, জামালপুর শেখ হাসিনা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা পরীক্ষার ল্যাবে ৮২ টি নমুনা পরীক্ষায় ১৫ জন, ময়মনসিংহ মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ৮ টি নমুনা পরীক্ষায় ১জন এবং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রেপিড এন্টিজেন টেস্টে ৬১টি নমুনা পরীক্ষায় ১৯জন আক্রান্ত হয়েছে। এ নিয়ে জেলায় আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ২৫৫৩ জন। আক্রান্তদের মধ্যে সুস্থ্য হয়েছে ২২৬৭ জন এবং মারা গেছে ৪২জন। এলাকাভিত্তিক আক্রান্তের হার জামালপুর পৌর শহরের বেশী।

জামালপুর সিভিল সার্জন ডা. প্রণয় কান্তি দাস জানান, জামালপুর পৌর শহরের মানুষ সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছে। সরকারী বিধি নিষেধ স্বাস্থ্যবিধি, মাস্ক পড়া ও সামাজিক দূরত্ব বজায় রেখে চলার বিকল্প নেই।