আঃ হামিদ : বাংলাদেশে এখন করোনা ভাইরাসের সেকেন্ড ওয়েভ মোকাবিলায় সারাদেশে একযোগে চলছে লকডাউন। চলমান ওয়েভ মোকাবিলায় বাংলাদেশ সরকারের নানা উদ্যাগের অংশ হিসেবে টাঙ্গাইলের মধুপুর থানা পুলিশ করোনা সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে মসজিদ ভিত্তিক পুলিশিং কার্যক্রম শুরু করার খবর পাওয়া গেছে। লক্ষ্য বাস্তবায়নে দেখা যাচ্ছে মধুপুর উপজেলার প্রতিটি ভিটের দায়িত্বপ্রাপ্ত উপ পরিদর্শক গন বাংলাদেশ পুলিশ ঢাকা রেঞ্জ অফিস থেকে দেওয়া সচেতনাতার বার্তা নিয়ে পৌছে যাচ্ছে উপজেলার বিভিন্ন মসজিদ গুলোতে। সেখানে স্থানীয় মুসুল্লিদের মাঝে ঢাকা রেঞ্জে থেকে দেয়া সচেতনতা বার্তা পৌছে দিচ্ছেন তারা।

মধুপুর থানা সূত্রে জানা যায় মধুপুর থানার অফিসার ইনচার্জ তারিক কামালের নির্দেশনায় করোনা প্রতিরোধে সমাজে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে সুনিদিষ্ট বার্তাগুলো মধুপুর থানার অফিসার গন উপজেলার বিভিন্ন মসজিদে পৌছে দিচ্ছেন। চলমান করোনার বর্তমান লকডাউনে আইনশৃঙ্খলা পরিস্থিতি সর্ম্পকে বলা হয় যেহেতু করোনার নানা ভেরিয়েন্ট সীমান্ত সীমানা পেরিয়ে শহর পেরিয়ে এখন উপজেলার গ্রামে আঘাত হানছে সুতরাং ঘর থেকে বের হবেন না, হাট বাজার বা চায়ের দোকানে আড্ডা দিবেন না। নিজেদের মধ্যে সামাজিক দুরুত্ব বজায় রাখুন, হ্যান্ডশেক বা কাছাকাছি আশা থেকে বিরত থাকুন ও ভীড় এড়িয়ে চলুন। সেই সাথে বার্তায় সমাজে শৃঙ্খলা ফেরাতে আরও বলা হয় সরকারি বিধি নিষেধ উপেক্ষা করে জরুরি প্রয়োজন ছাড়া কেউ বাহিরে বের হলে গ্রেফতার ও জরিমানা সম্মুখীন হতে পারে বলেও হুশিয়ারি দেয়া হয়।

বার্তায় করোনায় নিরাপদ জনস্বাস্থ্যরে বিষয়ে সাধারনকে বলা হয় মাস্ক পড়ুন, বারবার সাবান অথবা হ্যান্ড স্যানিটাইজার দিয়ে হাত পরিষ্কার করুন, সাধ্যমত সতেজ ফলমূল পুষ্টিকর খাবার খান ও প্রচুর পানি পান করুন। মসজিদ ভিত্তিক পুলিশিং কার্যক্রমের অংশ হিসেবে শুক্রবার ৯ জুলাই টাঙ্গাইলের মধুপুর উপজেলায় থানা পুলিশ ইউনিয়ন ভিত্তিক ভিট পুলিশের মাধ্যমে চলমান কার্যক্রমে অংশগ্রহন করেন।