ময়মনসিংহ সংবাদদাতা : ময়মনসিংহ সদরের চর নিলক্ষীয়া এলাকায় গৃহহীনদের জন্য প্রধানমন্ত্রীর দেওয়া আশ্রয়ন প্রকল্পের বাসিন্দাদের এবারের ঈদ একটু ব্যতিক্রমী ভাবে পালিত হয়েছে।

তাদের সাথে ঈদুল আযহার আনন্দ ভাগাভাগি করছে তাদের আবাসন এলাকায় ছুটে যান ময়মনসিংহ জেলা প্রশাসক মোঃ এনামুল হক, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আশরাফ হোসাইন, সদর উপজেলা নিবার্হী কর্মকর্তা মোঃ সাইফুল ইসলাম।

media image
ছবি

ঈদের দিন (২১জুলাই) দুপুরে তারা মুজিববর্ষে প্রধানমন্ত্রীর শেখ হাসিনার বিশেষ অগ্রাধিকার প্রকল্পের আওতায় ভূমিহীন পরিবারে জন্য বরাদ্দ আবাসন প্রকল্পে গিয়ে প্রত্যেকটি পরিবারের সদস্যদের সাথে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন এবং পরে আবাসনের বাসিন্দাদের সাথে দুপুরের খাবার সম্পন্ন করেন।

এসময় জেলা প্রশাসক মোঃ এনামুল হক বলেন- প্রধানমন্ত্রীর গৃহহীনদের শুধু থাকার জন্য ঘরই প্রদান করেননি। তিনি আবাসনের বাসিন্দাদের সার্বিক খোঁজ খবর নিতে প্রশাসনকে নির্দেশনা দিয়েছেন। তাই ঈদের দিনে তাদের পাশে এসে ইদের আনন্দ ভাগাভাগি করছি।

উপজেলা চেয়ারম্যান আশরাফ হোসাইন বলেন-ভূমিহীন মানুষজন আগে অন্যের আশ্রয়ে থেকে ঈদ উৎযাপন করতো। কিন্তু এবার তারা প্রধানমন্ত্রীর উপহার হিসেবে পাওয়া নিজের ঘরে ঈদ পালন করছে। তাই আমরা ঈদের আনন্দ ভাগাভাগি করতে তাদের সাথে খাওয়া দাওয়া ও শুভেচ্ছা বিনিময় করেছি।

উপজেলা নিবার্হী অফিসার মোঃ সাইফুল ইসলাম বলেন- ঈদে যেনো কেউ কষ্টে না থাকে সেই উদ্দেশ্যেই আশ্রয়নের বাসিন্দাদের সাথে ঈদের দিন তাদেরকে পোলাও, মাংস, জর্দাসহ অন্যান্য সুস্বাদু খাবার পরিবেশন করেছি।

আশ্রয়ন প্রকল্পে বসবাসরত সদস্যরা ঈদের দিন প্রসাশনের লোকজনকে পেয়ে অত্যন্ত্য আনন্দিত হয় ও উন্নতমানের খাবার খেয়ে সন্তুষ্টি প্রকাশ করেন এবং মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামানা করেন।

media image
ছবি

এ সময় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান রফিকুল ইসলাম রতন, ইউনিয়ন ভুমি কর্মকর্তা মোছাঃ নাসরিন সুলতানাসহ প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাবৃন্দ ও এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।