স্টাফ রিপোর্টার : ময়মনসিংহে বিএনপিপন্থি আইনজীবীদের বিক্ষোভ মিছিলে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীকে জড়িয়ে মানহানিকর শ্লোগান দেওয়ায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের হয়েছে। মঙ্গলবার (১৪ অক্টোবর ) রাতে ময়মনসিংহ জেলা ও দায়রা জজ আদালতের আইনজীবী বঙ্গবন্ধু আওয়ামী আইনজীবী পরিষদ ময়মনসিংহ জেলা শাখার সদস্য সচিব বীরমুক্তিযোদ্ধা আবুল কালাম মুহাম্মদ আজাদ বাদি হয়ে এ মামলাটি দায়ের করেন।

বুধবার (১৫ সেপ্টেম্বর ) বিকেল ৫টায় কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ কামাল আকন্দ এ তথ্য নিশ্চিত করেছেন। এই মামলায় জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি ও জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম কেন্দ্রীয় কমিটির সদস্য অ্যাডভোকেট মো: নূরুল হককে প্রধান আসামি করে ১১ জনের নাম উল্লেখ করা হয়।

ওসি আরও জানান, মানহানিকর ও উস্কানিমূলক শ্লোগান দিয়ে তা সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেয়ার অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে এ মামলাটি দায়ের হয়েছে। অভিযোগ তদন্ত করে আসামিদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

প্রসঙ্গত, গত ৩১ আগষ্ট জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে ময়মনসিংহ আদালত এলাকায় বিক্ষোভ মিছিল করেন বিএনপিপন্থি আইনজীবীরা। ওই মিছিলে তারা বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীকে জড়িয়ে মানহানিকর শ্লোগান দেয়।