হালুয়াঘাট প্রতিনিধি : ময়মনসিংহের হালুয়াঘাটে আদালতের নির্দেশ ভঙ্গ করে স্থাপনা নির্মাণের অভিযোগ পাওয়া গেছে। এই ঘটনায় বিবাদমান জমিতে যে কোন সময় আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি হওয়ার আশঙ্কা করছেন ভুক্তভোগী পরিবার। বুধবার (২০ সেপ্টেম্বর) সাংবাদিকদের কাছে এমন অভিযোগ জানিয়েছেন ভূক্তভোগী সোহেল খান।

এ সময় তিনি বলেন, উপজেলার মাঝিয়াইল মৌজার এস.এ. ৫২২ নং দাগের ৪৪৬৮ নং দলিলে ১ শতক ভূমি নিয়ে টিকুরিয়া গ্রামের মো. সোহেল খান বাদী হয়ে একই ইউনিয়নের রুস্তুমপুর গ্রামের মো. মামুনুর রশিদ কে বিবাদী করে আদালতে ১৭৬/২০২১ নং মূলে একটি মামলা দায়ের করেন। মামলার প্রেক্ষিতে আদালত ১৪ই সেপ্টেম্বর ঐ ভূমিতে সকল ধরণের কাজের উপর নিষেধাজ্ঞা জারি করা হয়। কিন্তু বিবাদী মো. মামুনুর রশিদ স্থানীয় প্রভাবশালী ব্যক্তিদের প্রভাবে আদালতের নির্দেশ অমান্য করে অবৈধভাবে উক্ত ভূমিতে জোরপূর্বক নির্মাণ কাজ অব্যাহত রেখেছেন।

অপর পক্ষে মামলার বিবাদী মো. মামুনুর রশিদকে বার বার মুঠোফোনে যোগাযোগ করা হলে এ বিষয়ে তার কোন বক্তব্য পাওয়া যায়নি। স্থানীয়রা জানান, মামলার বাদী সোহেল খান ও তার পরিবার নালিশী ভূমিতে দীর্ঘদিন ধরে ভোগদখলকার অবস্থায় আছেন। হঠাৎ করে বিবাদী পক্ষরা ঝামেলা পাকাচ্ছেন। এ নিয়ে বেশ কয়েকবার সামাজিক দরবার ও আলোচনাও হয়েছে। সামাজিক নিষ্পত্তি না মেনে স্থাপনা নির্মাণ কাজ অব্যাহত রেখেছেন।