অনলাইন ডেস্ক : মালদ্বীপ সরকার গত মাসের মাঝামাঝিতে দেশটির স্পোর্টস অ্যাওয়ার্ড প্রদান করেছিলেন বাংলাদেশের যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল এমপিকে। প্রধানমন্ত্রীর কার্যালয়ের সভাকক্ষে মন্ত্রীপরিষদের বৈঠকের শুরুতে মালদ্বীপ সরকার থেকে পাওয়া স্পেশাল রিকগনিশন অ্যাওয়ার্ড ক্যাটাগরিতে “মালদ্বীপ স্পোর্টস অ্যাওয়ার্ড- ট্রফিটি প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে হস্তান্তর করা হয়েছে। সোমবার সেই পুরস্কারের ট্রফি প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে তুলে দিয়েছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী। মার্চে মালদ্বীপের মালেতে এক অনুষ্ঠানে দেশটির রাষ্ট্রপতি ইব্রাহিম মোহাম্মদ সলিহ পুরস্কার প্রদান করেছিলেন ক্রীড়া জাহিদ আহসান রাসেলকে।

‘স্পেশাল রিকগনিশন অ্যাওয়ার্ড’ ক্যাটাগরিতে আরও পুরস্কার পেয়েছিলেন শ্রীলঙ্কার যুব ও ক্রীড়ামন্ত্রী নমাল রাজাপাকসে এবং সৌদি আরবের ক্রীড়া উপমন্ত্রী আল কাদি বদর আব্দুল রহমান। একই অনুষ্ঠানে ‘লাইফটাইম এচিভমেন্ট‘ ক্যাটাগরিতে পুরস্কার পেয়েছিলেন মালদ্বীপের সাবেক রাষ্ট্রপতি মামুন আব্দুল গাইয়ুম।

‘স্পোর্টস আইকন অ্যাওয়ার্ড’ ক্যাটাগরিতে পুরস্কার পেয়েছেন ব্রাজিলের বিশ্বকাপজয়ী ফুটবলার রবার্তো কার্লোস, ভারতের ক্রিকেটার সুরেশ রায়না, শ্রীলঙ্কার সাবেক ক্রিকেটার সনাথ জয়াসুরিয়া, ডাচ ফুটবলার এডগার ডেভিডস প্রমুখ।