স্টাফ রিপোর্টার : ডিজিটাল নিরাপত্তা আইনের অপব্যবহার করে সময় টিভি’র বার্তা প্রধান মুজতবা দানিশ ও রংপুরের ব্যুরো প্রধান রতন সরকারের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহার ও মানহানির প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সভা করেছে ময়মনসিংহের সাংবাদিক ও সচেতন সমাজ।

রবিবার সকালে ময়মনসিংহ প্রেসক্লাবের সামনে অবস্থান নিয়ে মুখে কালো কাপড় বেঁধে এই মামলার প্রতিবাদ জানান।

বক্তব্যে সাংবাদিক নেতারা জানান, ডিজিটাল নিরাপত্তা আইনের অপব্যবহার করে সময় টিভি'র বার্তা প্রধানকে হয়রানি বন্ধ করা সহ দোষীদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নিতে হবে। অন্যথায় সারাদেশে তীব্র আন্দোলন গড়ে তোলার হুশিয়ারী উচ্চারণ করেন সাংবাদিক নেতারা।

মানববন্ধনে ময়মনসিংহ চেম্বার অব কমার্সের সিনিয়র সহ-সভাপতি শংকর সাহা, বিএফউজের কেন্দ্রীয় সহ-সভাপতি মোশারফ হোসেন, ময়মনসিংহ সাংবাদিক ইউনিয়ন-এমইউজে’র সভাপতি আতাউল করিম খোকন, সাধারণ সম্পাদক মীর গোলাম মোস্তফা, সাংবাদিক ইউনিয়ন ময়মনসিংহের সভাপতি আইযুব আলী,ময়মনসিংহ রিপোর্টার্স ইউনিটির সভাপতি সাইফুল ইসলাম,সাধারণ সম্পাদক শাহ-আলম উজ্জল, মাছরাঙ্গা টিভির প্রতিনিধি শরিফুজ্জামান টিটু, এখন টিভির ব্যুরো প্রধান হারুর আর রশিদ,যমুনা টিভি ব্যুরো প্রধান হোসাইন শাহী, চ্যানেল ২৪ টিভির ব্যুরো প্রধান সুলতান মাহমুদ কনিক, সময় টিভির ব্যুরো প্রধান সাদিকুর রহমান,জেলা প্রতিনিধি জগলুল পাশা রুশো,আর টিভির জেলা প্রতিনিধি বিপ্লব বসাক,ডিবিসি নিউজের জেলা প্রতিনিধি রাকিবুল ইসলাম রুবেল,দেশ টিভির জেলা প্রতিনিধি ইলিয়াছ আহম্মেদ,দৈনিক কালবেলা জেলা প্রতিনিধি ও ময়মনসিংহ টেলিভিশন ক্যামেরা জার্নালিস্ট এ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেনসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার প্রতিনিধি ও ময়মনসিংহ চেম্বার অব কমার্সের নেতারা মানববন্ধনে অংশ নিয়ে এই মামলার প্রতিবাদ জানান।

উল্লেখ্য, ২০২২ সালের ৮ আগস্ট মাসে সময় টিভিতে ‘রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের উপ-পরীক্ষা নিয়ন্ত্রক সামসুল হকের বিরুদ্ধে ফলাফল জালিয়াতির অভিযোগ, তদন্তে ৪ সদস্যের কমিটি গঠন’ শিরোনামে খবরটি প্রকাশিত হয়। পরে ২০২২ সালে ২১ সেপ্টেম্বর রংপুরের সাইবার ট্রাইব্যুনালে ডিজিটাল নিরাপত্তা আইনে মিথ্যা সংবাদ প্রচারের অভিযোগ এনে এ মামলা দায়ের করেন উপ-পরীক্ষা নিয়ন্ত্রক সামসুল হক।