নালিতাবাড়ী প্রতিনিধি: শেরপুরের নালিতাবাড়ী কৃষি কর্মকর্তা আলমগীর কবীরকে হুমকির প্রতিবাদ ও স্ট্যান্ড রিলিজ স্থগিতের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে কৃষকেরা।

সোমবার (১০ এপ্রিল) দুপুরে নালিতাবাড়ী উপজেলার সর্বস্তরের কৃষক-কৃষাণীবৃন্দের আয়োজন ও অংশগ্রহণে আয়োজিত মানববন্ধন ও র‌্যালিটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিন শেষে উপজেলা পরিষদের সম্মুখে এসে শেষ হয়।

মানববন্ধনে অংশগ্রহণকারী কৃষকেরা বক্তব্যে বলেন, কৃষকদের যে কোনো প্রয়োজনে তাঁরা পাশে পেয়েছেন এই কৃষি কর্মকর্তাকে। কিন্তু ভেজাল ও নকল কীটনাশক বিরোধী অভিযান পরিচালনার পর তাঁকে বদলির হুমকি দেওয়া হয়। আর হুমকির ২৪ ঘণ্টা পার না হতেই তাকে বদলি করা হয়। যা নালিতাবাড়ীর কৃষকদের জন্যও ক্ষতির। এসময় উপজেলার কৃষি কর্মকর্তাকে হুমকির প্রতিবাদ ও স্ট্যান্ড রিলিজ স্থগিত করার দাবী জানান মানববন্ধনে অংশ নেওয়া কৃষক-কৃষাণীবৃন্দ।

উল্লেখ্য, দফায় দফায় সতর্ক করার পরও অনুমোদনহীন কীটনাশক (মাইক্রোভিট ৮০ ডব্লিউ পি.) বিক্রির অপরাধে ভেজালবিরোধী অভিযানে মেসার্স সাহা ট্রেডার্সকে গত ৩০ মার্চ শোকজ করেন উপজেলা কৃষি কর্মকর্তা আলমগীর কবীর। পরে বিষয়টি সমাধানে অনৈতিক প্রস্তাবসহ নানা কৌশলে ব্যর্থ হলে পরিবেশক এর পক্ষে রাজিব এগ্রো ক্যামিকেলস এর সিইও আবদুস সালাম উপজেলা কৃষি কর্মকর্তাকে মোবাইল ফোনে গত ৩ এপ্রিল বদলির হুমকী দেন বলে অভিযোগ রয়েছে।

৪ এপ্রিল উপজেলা কৃষি কর্মকর্তা আলমগীর কবীরের রাঙামাটি জেলার বরকল উপজেলায় তাৎক্ষণিক বদলির আদেশ হয়। এ নিয়ে স্থানীয় কৃষক থেকে সব মহলে ব্যাপক সমালোচনার ঝড় ওঠে।