ঝিনাইগাতী প্রতিনিধি : ঈদের আনন্দ ভাগাভাগি করে নেয়ার বাক্যটিই ঈদের দিন।

অনেকেই ঈদের আনন্দটা ভাগাভাগি করে নিচ্ছেন প্রিয়জনকে বাহারি উপহার দেয়া এবং নেয়ার মাধ্যমে। কিন্তু আমাদেরই সমাজে কিছু হতভাগা মানুষ আছে যাদের ছুঁতে পারে না কোন আনন্দ উৎসব ।

গত দুই বছর ধরে শেরপুরের ঝিনাইগাতীর স্বেচ্ছাসেবী সংগঠন ‘ভয়েস অব ঝিনাইগাতী’ বিভিন্ন দুর্যোগকালীন সময় ও ধর্মীয় উৎসবে মানুষের পাশে দাঁড়িয়ে আসছে। সেই ধারবাহিকতায় এবার ঈদ আনন্দ ভাগাভাগি করতে উপজেলার প্রায় ৪০০ অসহায় ও সুবিধাবঞ্চিত দরিদ্র পরিবারের মাঝে ঈদের উপহার হিসেবে খাদ্য সমাগ্রী ও নতুন পোশাক বিতরণ করেছে এ স্বেচ্ছাসেবী সংগঠন। আজ বুধবার বেলা ১২টায় উপজেলার থানা রোড এলাকায় এসব উপহার তুলে দেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. আশরাফুল কবীর।

প্রবাসী বাংলাদেশি ড. জাফর ইকবালের আর্থিক সহায়তায় ঈদ উপহার হিসেবে তিন শতাধিক পরিবারের মাঝে পোলাও চাল, সেমাই, চিনি, গুঁড়াদুধের প্যাকেট, তেল, সাবান, পিঠা, মুড়ি, পিঁয়াজ, আলু, রসুন, ডাল ও লবণ। এছাড়া আরও ৭০ জন নারী-পুরুষদের জন্য ছিল লুঙ্গি, পাঞ্জাবি, শাড়ি, ব্লাউজ ও পেডিকোট। এবার ঈদে এসব উপহার সামগ্রী পেয়ে তারা খুবই আনন্দিত।বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আয়োজক সংগঠনের প্রতিষ্ঠাতা ও ইউপি সদস্য সাংবাদিক মো. জাহিদুল হক মনির।

এতে বিশেষ অতিথি ছিলেন ঝিনাইগাতী থানার ওসি (তদন্ত) মো. আবুল কাশেম । উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. আশরাফুল কবীর বলেন, ‘কিছু কাজ আছে যা নিজের বিবেকের তাড়নায় করতে হয়। সে কাজগুলো জীবনে যে প্রশান্তি এনে দেয়, তা আরও নতুন করে ভালো কিছু কাজের উৎসাহ জোগায়।