নিজস্ব প্রতিনিধি : নেত্রকোণার মোহনগঞ্জে বাবাকে হত্যার পর লাশ মাটিচাপা দেওয়ার অভিযোগে ছেলে আরমান শাহকে (২৩) গ্রেপ্তার করেছে পুলিশ।

রোববার (৭ মে) দুপুরে ময়মনসিংহ র‌্যাব-১৪-এর সিনিয়র সহকারী পরিচালক মো. আনোয়ার হোসেন ও নেত্রকোণার মোহনগঞ্জ থানার সেকেন্ড অফিসার এসআই কানাই লাল চক্রবর্তী এ তথ্য জানান।

এর আগে শনিবার সন্ধ্যায় ময়মনসিংহের ভালুকায় স্কয়ার মাস্টারবাড়ি এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

আরমান শাহ নেত্রকোণার মোহনগঞ্জ উপজেলার বড় বেথাম গ্রামের আবুল হোসেনের ছেলে। র‌্যাব জানায়, গ্রেপ্তারের পর আরমান হত্যাকাণ্ডে তার সম্পৃক্ততার কথা স্বীকার করেছে।

জানা যায়, আবুল হোসেনকে খুঁজে না পেয়ে দু’দিন পর থানায় বিষয়টি অবহিত করেন তার ভাই হিরা মিয়া। পুলিশ বিষয়টি আমলে নিয়ে আরমানের বন্ধু আবিরকে আটক করে জিজ্ঞাসাবাদ করে। আবিরের দেওয়া তথ্যে খালের পাড় থেকে মাটিতে পুঁতে রাখা আবুল হোসেনের লাশ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় নিহত আবুল হোসেনের স্ত্রী রুবাহার, মেয়ে চিন্তামনি ও আবিরকে আটক করা হয়। তখন আরমান পালিয়ে যায়। পরে নিহতের বড় ভাই সোহরাব শাহ আরমানকে প্রধান আসামি করে চারজনের নামে হত্যা মামলা করেন।

এ মামলায় রুবাহার, চিন্তামনি ও আবিরকে গ্রেপ্তার করে আদালতে পাঠায় পুলিশ। আদালত তাদের জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠান। তারা এখনও কারাগারে রয়েছেন।

মামলার তদন্ত কর্মকর্তা মোহনগঞ্জ থানার এসআই কানাই লাল চক্রবর্তী বলেন, গত ১৮ মার্চ রাতে আরমান শাহ তার বাবা আবুল হোসেনকে (৫৫) নিজ বাসায় জবাই করে হত্যা করে। পরে তার বন্ধু আশিকুর রহমানকে সঙ্গে নিয়ে লাশ বাড়ির পাশের সাপমরা খালে পুঁতে রাখে।

তিনি বলেন, এ ঘটনায় দায়ের করা মামলায় আরমানকে গ্রেপ্তারের পর রোববার বিকেলে আদালতে পাঠানো হয়েছে। তার নামে মোহনগঞ্জ থানায় হত্যাসহ আরও চারটি মামলা রয়েছে। এসব মামলা বিচারাধীন।