ভালুকা প্রতিনিধি :ময়মনসিংহের ভালুকা উপজেলার জামিরদিয়া এলাকা থেকে সরকারী বিলাইঝুড়ি খাল খননের মাটি বুধবার রাতে ভেকু ও ট্রাক দিয়ে নেয়ার সময় স্থানীয় লোকজন হবিরবাড়ি ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি সাদেকুর রহমান সাদেক, ভেকুর চালক, তার সহযোগীও ভেকুসহ ঘেরাও করে ফেলেন।

স্থানীয় সূত্রে জানাযায়, সম্প্রতি পানি উন্নয়ন বোর্ডের আওতায় বিলাইঝুড়ি খালের বেশির ভাগ অংশ খনন করা হয়। ঘটনার রাতে ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি সাদেক ভেকু লাগিয়েখাল থেকে উত্তোলিতমাটি ট্রাক করে নিয়ে বিক্রি শুরু করেন। এ সময় স্থানীয় লোকজন খোঁজ পেয়ে সাদেক,ভেকুর চালক,তার সহযোগীসহ ২জনকে আটক করেন।

স্থানীয় চেয়ারম্যান তোফায়েল আহম্মেদ বাচ্চু বিষয়টি অবগত হওয়ার পর তিনি ঘটনাস্থলের একজন গ্রাম্য মতাব্বরকে ফোন করলে তিনি সাদেককে ছেড়ে দেন। রাতভর ভেকুর ড্রাইভার টাঙ্গাইল জেলা ঘাটাইল উপজেলার মৃত কামরুল ইসলামের ছেলে কবির হোসেন (২৮) ও তার এক সহযোগীকে আটক করে রাখেন। ঘটনাটি জানার পরও পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তারা কোনো পদক্ষেন নেয়নি।

সাদেকুর রহমান জানান, আমি পানি উন্নয়ন বোর্ডের অনুমতি নিয়েই মাটি নিতে ছিলাম। তাঁর (সাদেকের) কাছ অনুমতিপত্র চাইলে তিনি তা দেখাতে পারেননি।

হবিরবাড়ি ইউপি চেয়ারম্যান তোফায়েল আহম্মেদ বাচ্চু জানান, আমি ফোন করে সাদেককে ছাড়িয়ে দেয়ার ব্যবস্থা করেছিলাম মাত্র।

ময়মনসিংহ পানি উন্নয়ন বোর্ডের উপ-সহকারী প্রকৌশলী গৌতম বিশ^াস, আটককৃতদের নাম ঠিকানা সংগ্রহের জন্য ঘটনাস্থলে আমাদের একজন কার্যসহকারীকে পাঠিয়েছি। নাম ঠিকানা পাওয়ার পর ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশ মোতাবেক ব্যবস্থা নেয়া হবে।