কলমাকান্দা প্রতিনিধি: কলমাকান্দা উপজেলায় শুল্ক ফাঁকি দিয়ে ভারত থেকে চোরাই পথে আনা আট হাজার ৫০০ কেজি (১৭০ বস্তা) ভারতীয় চিনি জব্দ করে পুলিশ। এ সময় চোরাকারবারের সাথে জড়িত দুজনকে আটক এবং চোরাচালানের কাজে ব্যবহৃত চিনি বহন করা একটি পিকআপ ও একটি লড়ি গাড়ী জব্দ করা হয়। সেই জব্দকৃত চিনি অবশেষে নিলামে বিক্রি করা হয়েছে।

মঙ্গলবার বিকেলে জব্দকৃত চিনি কলমাকান্দা থানা হেফাজত থেকে বুঝে নেন নিলামে সর্বোচ্চ দরদাতা সাইফুল ইসলাম । তিনি প্রতি কেজি চিনি ৮০ টাকা দরে ৬ লক্ষ ৭৯ হাজার ৬ শত টাকা সরকারি কোষাগারে জমা করেন। এর আগে গত ১১ ফেব্র“য়ারী জেলা আদালত প্রাঙ্গনে এ নিলাম ডাক অনুষ্ঠিত হয়।

জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-৪ এর বিচারক রিমি সাহার উপস্থিতিতে এ নিলাম কার্য সম্পাদন করা হয়।

এ সব তথ্য নিশ্চিত করে কলমাকান্দা থানার ওসি মোহাম্মদ লুৎফুল হক বলেন, বিজ্ঞ আদালতের নির্দেশে সবোর্চ্চ দরদাতা সাইফুল ইসলামকে জব্দকৃত ভারতীয় চিনি বুঝিয়ে দেওয়া হয়েছে।

পুলিশ জানায়, ভারত থেকে অবৈধভাবে চোরাই পথে আনা চিনি পাচার হচ্ছে এমন গোপন সংবাদের ভিত্তিতে গত ৯ জানুয়ারী ভোরে অভিযান চালিয়ে ৫০ কেজির ওজনে একটি পিকআপে ৭০ বস্তা ও একটি লড়িতে ১০০ বস্তাসহ মোট ১৭০ বস্তা চিনি জব্দসহ এবং দুজনকে আটক করা হয়। জব্দ করা চিনির বর্তমান বাজারমূল্য আট লাখ ৫০ হাজার টাকা।