শেরপুর প্রতিনিধি : শেরপুর পল্লী বিদ্যুৎ সমিতির (পবিস) ২১ তম বার্ষিক সাধারণ সভা’২০২৪ অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার দুপুরে সদর উপজেলার ভাতশালা এলাকায় অবস্থিত পবিস সদর দপ্তর প্রাঙ্গণে অনুষ্ঠিত এই সভায় প্রধান অতিথি ছিলেন সংসদ সদস্য আলহাজ্ব মো. ছানুয়ার হোসেন ছানু। সভায় সভাপতিত্ব করেন সমিতি বোর্ডের সভাপতি মো. আতিকুল আলম।

সভায় আরও বক্তব্য দেন শেরপুর পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার প্রকৌশলী মো. আলী হোসেন, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আ স ম নুরুল ইসলাম হিরু, উপপরিচালক (প্রশাসন) বাপবিবো মো. জিয়া সাইমুম, নির্বাহী প্রকৌশলী (এসওডি), বাপবিবো জামালপুর মো. শাহজালাল নির্ঝর, শেরপুর পল্লী বিদ্যুৎ সমিতির প্রথম শ্রেণীর ঠিকাদার ও তরুণ সাংবাদিক মো. আমিনুল ইসলাম রাজু, সমিতির সহসভাপতি মো. এনায়েত হোসেন প্রমুখ।

সভার শুরুতে সমিতি বোর্ডের সভাপতি আতিকুল আলম সভার উদ্বোধন ঘোষণা করেন। পরে প্রধান অতিথি সংসদ সদস্য ছানুয়ার হোসেনকে ফুল দিয়ে শুভেচছা জানানো ও সম্মাননা স্মারক প্রদান করা হয়। তিনি সমিতি পরিদর্শন করে সন্তোষ প্রকাশ ও বৃক্ষ রোপণ করেন। সভায় উপপরিচালক বাপবিবো চেয়ারম্যান মহোদয়ের বাণী পড়ে শোনান এবং সভাপতি, কোষাধ্যক্ষ ও জেনারেল ম্যানেজার স্ব স্ব প্রতিবেদন পাঠ করেন।

সভায় প্রধান অতিথি সংসদ সদস্য ছানুয়ার হোসেন শেরপুর জেলায় শতভাগ বিদ্যুতায়ন সম্পন্ন হওয়ায় সন্তোষ প্রকাশ করেন এবং সমিতি বোর্ড ও জেনারেল ম্যানেজারকে ধন্যবাদ জানান। তিনি সকলকে বিদ্যুৎ সাশ্রয়ী হতে এবং নিয়মিত বিদ্যুৎ বিল পরিশোধ করতে অনুরোধ করেন।

বার্ষিক সাধারণ সভায় বিভিন্ন ক্যাটাগরিতে সমিতির গ্রাহক সদস্যবৃন্দের মধ্য থেকে নিয়মিত বিল পরিশোধকারী ও সর্বোচ্চ বিদ্যুৎ ব্যবহারকারী ৩১ জন গ্রাহককে পুরস্কার প্রদান ও সম্মাননা দেওয়া হয়। এছাড়াও রেজিষ্ট্রেশনকৃত উপস্থিত সদস্যদের মধ্যে লটারির মাধ্যমে ১০ জনকে পুরস্কার প্রদান করা হয়।

সর্বশেষে সমিতির বোর্ড সভাকক্ষে উপপরিচালক, বাপবিবো জিয়া সাইমুমের সভাপতিত্বে এবং বাপবিবোর্ড এর অর্থনীতিবিদ সবুজ কুমার সাহার সহায়তায় সমিতি বোর্ডের নির্বাহী কমিটি গঠনের লক্ষ্যে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। নির্বাহী কমিটিতে সভাপতি পদে মোঃ আ: সামাদ, সহসভাপতি পদে মোঃ দিদারুল আলম, সচিব পদে মো: সুরুজ্জামান এবং কোষাধ্যক্ষ পদে ফারজানা শারমিন নির্বাচিত হন।

সভায় এলাকার পরিচালকবৃন্দ, পবিসের সকল কর্মকর্তা-কর্মচারী, বিশিষ্ট গণ্যমান্য ব্যক্তিবর্গ এবং সম্মানিত গ্রাহক সদস্যবৃন্দ, সাবেক পরিচালকবৃন্দ ও সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।