স্টাফ রিপোর্টার: শেরপুরের নকলায় হাঁসের খামারে নিজের পাতানো শিয়াল মারার বৈদ্যুতিক ফাঁদে আটকে মহিদুল ইসলাম (৩৫) নামে এক খামারির মৃত্যু হয়েছে। শনিবার (২৪ ফেব্রুয়ারি) সন্ধ্যায় উপজেলার উরফা ইউনিয়নের খিচা গ্রামে এই ঘটনাটি ঘটে। নিহত মহিদুল ইসলাম ওই গ্রামের লাল মিয়ার ছেলে।

নিহতের পরিবার সূত্রে জানা গেছে, মহিদুল ইসলাম কৃষি কাজের ফাঁকে হাঁস পালন করে জীবীকা নির্বাহ করতেন। সে কয়েক বছর আগে বানিজ্যিক ভাবে খামারের মাধ্যমে হাঁস পালন করেন। কিন্তু শিয়ালের অত্যাচারে সে অতিষ্ট হয়ে পড়ে। অবশেষে শিয়াল তাড়াতে তার খামারের চারপাশে বৈদ্যুতিক ফাঁদ ব্যবহার করতেন। শনিবার সন্ধ্যায় খামারে বৈদ্যুতিক ফাঁদ পাততে গিয়ে অসাবধানতা বসতঃ বৈদ্যুতিক ফাঁদে আটকে গিয়ে গুরুতর আহত হন। পরে তাকে স্থানীয়রা উদ্ধার করে নকলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে জরুরি বিভাগে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

উরফা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নূরে আলম তালুকদার ভূট্টো ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, বিষয়টি খুবই দুঃখজনক। মহিদুল ইসলাম ক্ষুদ্র কৃষক। সে কৃষি কাজের ফাঁকে হাঁস পালন করে জীবীকা নির্বাহ করত। তবে শিয়াল মারতে বৈদ্যুতিক ফাঁদ ব্যবহার করা ঠিক হয়নি।