স্টাফ রিপোটার : ময়মনসিংহ সিটি কর্পোরেশনের তত্ত্বাবধানে ময়মনসিংহ ১ম নগর যুব কাউন্সিলরদের কার্যপ্রনালী নির্ধারন বিষয়ক কর্মশালা সম্পন্ন হয়েছে।

২৮ ফেব্রুয়ারি বুধবার ময়মনসিংহ সিটি কর্পোরেশনের নবনির্বাচিত নগর যুব কাউন্সিলরবৃন্দের কার্যপ্রণালী নির্ধারণের জন্য দিন ব্যাপী একটি কর্মশালার আয়োজন করা হয়েছে।

উক্ত কর্মশালায় নবনির্বাচিত নগর যুব কাউন্সিলরবৃন্দ আগামী বছর গুলোতে সিটি কর্পোরেশনের মেয়র ও কাউন্সিলরদের সহযোগীতার মাধ্যমে কি ধরনের কার্যক্রম পরিচালনা করবেন সে বিষয়ে পরিকল্পনা গ্রহন করেন।

কর্মশালায় উপস্থিত ছিলেন সিরাক-বাংলাদেশ এর নির্বাহী পরিচালক এস এম সৈকত, ময়মনসিংহ প্রেস ক্লাব সাধারণ সম্পাদক অমিত রায়, সাংবাদিক মঈন উদ্দীন রায়হান সহ নবনির্বাচিত কাউন্সিলরগণ ও সিরাক-বাংলাদেশ এর উপ-পরিচালক মোঃ সেলিম মিয়া, কমিউনিকেশন এন্ড আউটরিচ অফিসার মিজানুর রহমান আকন্দ, অ্যাসোসিয়েট প্রোগ্রাম অফিসার লুৎফা পাঠান, প্রোগ্রাম ডেভেলপমেন্ট ইন্টার্ণ কথা মন্ডল দৃষ্টি এবং প্রোগ্রাম অ্যাসোসিয়েট কামরান মিয়া ।

উল্লেখ্য, বাংলাদেশের জাতীয় উন্নয়ন নীতিসমূহ তরুণদের দক্ষতা উন্নয়ন ও কর্মসংস্থান সৃষ্টিতে সুযোগ নিশ্চিত করেছে, ফলে স্থানীয় পর্যায়ে সিদ্ধান্ত গ্রহণে তরুণদের সম্পৃক্ততা ও তরুনদের অংশগ্রহণ বৃদ্ধির লক্ষে নগর যুব কাউন্সিল গঠন করার উদ্দেশ্যে সিরাক-বাংলাদেশ জাতিসংঘের ইউএনডিইএফ ও ইউএনহ্যাবিটেট এর সহায়তায় একটি প্রকল্প গ্রহণ করে। এরই অংশ হিসেবে বাংলাদেশের চারটি শহরে (ময়মনসিংহ, রংপুর, রাজশাহী, নারায়ণগঞ্জ) নগর যুব কাউন্সিল গঠনের উদ্যোগ নেওয়া হয়।