স্টাফ রিপোর্টার: শেরপুরের নকলায় ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে দুই ভাইয়ের বসতঘর পুড়ে গবাদি পশুসহ অন্তত ১০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি ক্ষতিগ্রস্তদের। তবে আগুনে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

মঙ্গলার (৫ মার্চ) রাত অনুমান পনে ১০টার দিকে উপজেলার চরঅস্টধর ইউনিয়নের চরবশন্তি উত্তরপাড়া গ্রামের হেলাল মিয়া ও বিল্লাল মিয়ার বাড়িতে এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জানান, রাতে সকালে ওই বাড়ির গোয়াল ঘর থেকে প্রথমে আগুনের সূত্রপাত ঘটে। আগুনের লেলিহান ও বাড়ির লোকজনের চিৎকার শুনে স্থানীয়রা ছুটে আসে। কিছু বুঝে উঠার আগেই মুহূর্তের মধ্যে দুই ভাই হেলাল মিয়া ও বিল্লাল মিয়ার বশত ঘরে আগুন ছড়িয়ে পড়ে। এসময় ঘরগুলোতে থাকা লোকজন দ্রুত বের হয়ে আসায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি। গোয়াল ঘরে থাকা দুইটি গরু, ছাগলসহ বশত ঘরে পুড়ে ছাই হয়ে যায়। পরে স্থানীয় লোকজন আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করলেও ব্যর্থ হয়। চরঅস্টধর ইউপির চোয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মো. গোলাম রব্বানি ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

এসময় সহকারি কমিশনার (ভূমি) মো. শিহাবুল আরিফ, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা এএইচ শামিম প্রমুখ।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া উম্মুল বানিন বলেন, আমরা ঘটনাস্থল পরিদর্শন করেছি। উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ক্ষতিগ্রস্ত পরিবারে মাঝে শুকনা খাবার, শীত বস্ত্র ও দুই বান করে ঢেউটিন দেওয়া হয়েছে।