হালুয়াঘাট প্রতিনিধি : ময়মনসিংহের হালুয়াঘাটে নানা আয়োজনের মধ্য দিয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস ২০২৪ উদযাপন করা হয়েছে।

দিবসটি উপলক্ষে সূর্যোদয়ের সাথে সাথে ৩১ বার তোপধ্বনি, জাতীয় পতাকা উত্তোলন, মুক্তিযুদ্ধ স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে দিবসটির সূচনা করা হয়।

পরে পবিত্র মাহে রমজানের জন্য হালুয়াঘাট সরকারি আদর্শ উচ্চ বিদ্যালয় মাঠে পুলিশ, আনসার ভিডিপি, স্কাউট, গার্লস গাইড, শিশু সংগঠন, স্কুল-কলেজের শিক্ষার্থীদের কুচকাওয়াজ ও শারীরিক কসরত প্রদর্শন ও ডিসপ্লে প্রদর্শনী, ক্রীড়া প্রতিযোগিতা, বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ, শহীদদের আত্মার মাগফেরাত ও দেশের শান্তি সমৃদ্ধি কামনা করে দোয়া ও মোনাজাতসহ বিভিন্ন কর্মসূচি সংক্ষিপ্তভাবে পালন করা হয়।

এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ময়মনসিংহ-১ আসনের সংসদ সদস্য মাহমুদুল হক সায়েম। এছাড়াও দুপুরে উপজেলা পরিষদ হলরুমে বীর মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারবর্গের সংবর্ধনা ও মুক্তিযোদ্ধা ভিত্তিক আলোচনা সভার আয়োজন করে উপজেলা প্রশাসন।

আয়োজিত অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আবিদুর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান ঝর্ণা ঘোষ, পৌর মেয়র খায়রুল আলম ভূঞা, হালুয়াঘাট সার্কেল এএসপি সাগর সরকার, সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার বীর মুক্তিযোদ্ধা কবিরুল ইসলাম বেগ, আ’লীগের সহ-সভাপতি আবদুর রশিদ, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাহাবুবুর রহমানসহ উপজেলা প্রশাসনের বিভাগীয় কর্মকর্তাগণ, মুক্তিযোদ্ধা, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক মন্ডলী-শিক্ষার্থী ও সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।