ভালুকা প্রতিনিধি : ময়মনসিংহের ভালুকায় সড়ক ও জনপথের জায়গা দখল করে গড়ে উঠা অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযান করেছে কর্তৃপক্ষ।

তবে মুল দোকানগুলো উচ্ছেদ না করে ভ্রাম্যমান দোকান সড়িয়ে দেয়া হয়েছে। বৃহস্পতিবার সকালে উপজেলার শিল্পাঞ্চল মাস্টারবাড়ি, সিডস্টোর ও ভালুকা বাসস্ট্যান্ড এলাকার ওই অভিযান চালানো হয়।

স্থানীয় সূত্রে জানা যায়, ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক দখল করে উপজেলার ভালুকা বাসস্ট্যান্ড, সিডস্টোর বাজার ও মাস্টারবাড়ি বাজার এলাকায় কতিপয় প্রভাবশালী লোকেরা অবৈধভাবে শতশত দোকান নির্মাণ করে ভাড়া দিয়ে প্রতি মাসে হাতিয়ে নিচ্ছেন লাখ লাখ টাকা। আর এসব অবৈধ স্থাপনা গড়ে উঠার কারণে ভালুকার ওই তিনটি স্থানে যানজটের সৃষ্টি হয়ে চরম ভোগান্তিতে পড়তে হয় যানবাহনে চলাচলরত যাত্রী ও পথচারীদের বৃহস্পতিবার সকালে সড়ক ও জনপথ বিভাগের উপ-বিভাগীয় প্রকৌশলী মোফাক্কারুল ইসলামের নেতৃত্বে উচ্ছেদ অভিযান চালানো হয়। তবে আসন্ন ঈদের কারণে ভ্রাম্যমাণ কিছু দোকান সড়িয়ে অভিযান সমাপ্ত করা হয়।

এ সময় ভালুকা মডেল থানার পরিদর্শক (ওসি) শাহ কামাল আকন্দ, ট্রাফিক ইন্সপেক্টর কামরুজ্জামান বকুল ও ওসি (তদন্ত) জাহাঙ্গীর আলম উপস্থিত ছিলেন।

ময়মনসিংহ (দক্ষিণ) সড়ক ও জনপথ বিভাগের উপবিভাগীয় প্রকৌশলী মোফাক্কারুল ইসলাম জানান, ঈদের জন্য মানবিক দিক বিবেচনা করে জেলা প্রশাসকের নির্দেশে আপাতত উচ্ছেদ করা হচ্ছেনা।