নেত্রকোনা সংবাদদদাতা : নেত্রকোনার মোহনগঞ্জ পৌর শিশুপার্কে স্বেচ্ছাসেবী সংগঠন 'গ্রীন মোহনগঞ্জ'র পক্ষ থেকে পলাশ-বকুল গাছ রোপন করেছেন স্থানীয় সংসদ সদস্য সাজ্জাদুল হাসান।

শুক্রবার সকাল পৌনে ১০টার দিকে পৌর শিশু পার্কের অভ্যন্তরে এসব গাছ রোপন করেন তিনি।

এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রেজওয়ানা কবির, সংগঠনের সদস্য অতিরিক্ত পুলিশ সুপার (বারহাট্টা সার্কেল) সুমন কুমার দাস, সিনিয়র এএসপি আব্দুল্লাহ আল মাসুম, আহমেদ শরীফ রনি, ব্যাংকার সায়েম রহমান চৌধুরী ও রাজীব আহমেদ। এছাড়াও উপজেলা ভাইস চেয়ারম্যান দিলীপ দত্ত সহ অনেকে উপস্থিত ছিলেন।

সংগঠনের প্রধান উপদেষ্টা ও সংসদ সদস্য সাজ্জাদুল হাসান পরিবেশের সবুজায়ন, সৌন্দর্যবর্ধন ও পরিবেশ রক্ষায় গাছ রোপণ ও রক্ষণাবেক্ষণের উপর গুরুত্ব আরোপ করেন। সেইসাথে সবাইকে এ কাজে এগিয়ে আসার আহবান জানান।

সাজ্জাদুল হাসান গ্রীন মোহনগঞ্জ এর সার্বিক সফলতা ও পাশে থাকার প্রত্যয় ব্যক্ত করে এর ইতিবাচক কার্যক্রমের জন্য শুভকামনা জানান।

গ্রীন মোহনগঞ্জের সংগঠকদের একজন আহমেদ শরীফ রনি জানায়, সংগঠনের পক্ষ থেকে এ পর্যন্ত শিশুপার্ক ও রেলওয়ে স্টেশনে ৯ শতাধিক গাছ লাগানো হয়েছে। সামনের দিনে শিয়ালজানি খালের দুই পাশ সহ উপজেলার সবগুলো সড়কের পাশে গাছ লাগানো হবে। আমরা চাই দেশের সব উপজেলায় এমন সংগঠন গড়ে উঠুক।

উল্লেখ্য- গত ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবসে মোহনগঞ্জ পৌর শিশুপার্কে গাছ লাগিয়ে গাছ লাগিয়ে স্বেচ্ছাসেবীদের নিয়ে সংগঠনের শুভ সূচনা করেন মেয়র লতিফুর রহমান রতন। পরিবেশের ভারসাম্য রক্ষা, সবুজায়ন ও সৌন্দর্যবর্ধন করাই এই সংগঠনের উদ্দেশ্য।

স্বেচ্ছাসেবী এই সংগঠনটি এ পর্যন্ত মোহনগঞ্জ পৌর শিশুপার্ক ও রেল স্টেশনে ঝাউ, রঙন, চেরী, টগর, কৃষ্ণচূড়া, দেবদাড়ু, পলাশ, ঝাড়ুল, সোনালু, শিমুল, নিম, অর্জুন, আমলকি, শিউলি, বকুল, পাতাবাহার, বাগানবিলাস, সিসিএম পাতাবাহারসহ মোট ৯০৮টি বৃক্ষরোপণ করেছে। এসব গাছের পরিচর্চায় সংগঠনের স্বেচ্ছাসেবীরা নিয়োজিত রয়েছে।