নালিতাবাড়ী প্রতিনিধি: শেরপুরের নালিতাবাড়ী উপজেলার ইজারা বিহীন চেল্লাখালী নদীতে বালু উত্তোলন ও পরিবহনের অপরাধে দুই জনকে এক বছর করে কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত। বৃহস্পতিবার বিকেলে ওই ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মাসুদ রানা।

দন্ডপ্রাপ্তরা হলেন, উপজেলার পোড়াগাঁও ইউনিয়নের আন্ধারুপাড়া গ্রামের জালাল উদ্দিনের ছেলে ট্রলিচালক রুবেল মিয়া (৩৬) ও হেলপার বাতকুচি গ্রামের কিতাব আলীর ছেলে আলমগীর হোসেন (২৬)।

উপজেলা প্রশাসন সুত্রে জানা গেছে, নালিতাবাড়ী উপজেলার পোড়াগাঁও ইউনিয়নের সীমান্তবর্তী খরস্রোতা চেল্লাখালীটি চলতি বাংলা সনে ইজারা প্রদান করা হয়নি। ওই নদীর বুরুঙ্গা পোড়াবাড়ী এলাকায় অবৈধভাবে বালু উত্তোলন করে আসছিল এলাকার কতিপয় অসাধু বালু ব্যবসায়ীরা। এমন গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার বিকেলে ওই এলাকায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মাসুদ রানা। এসময় ট্রলিভর্তি বালুসহ ট্রলিচালক রুবেল মিয়া ও হেলপার আলমগীর হোসেনকে আটক করে ভ্রাম্যমান আদালত বসিয়ে দুইজনকেই এক বছর করে বিনাশ্রম কারাদন্ড প্রদান করা হয়। পরে রাতেই তাদেরকে শেরপুর জেলা কারাগারে প্রেরন করা হয়েছে বলে ওসি মনিরুল আলম ভুইয়া নিশ্চিত করেছেন।

এ ব্যাপারে নালিতাবাড়ী উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ মাসুদ রানা বলেন, পরিবেশ রক্ষায় ও জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।