ভালুকা প্রতিনিধি : ময়মনসিংহের ভালুকায় মসজিদ নিয়ে কটূক্তিমূলক কমেন্টস করায় সৃজন দাস (২৪) নামে এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ। শনিবার (৮ জুন) পৌরসভার ৩নম্বর ওয়ার্ড ভাড়ায় বাসা থেকে ওই যুবককে গ্রেফতার করা হয়। পরে রোববার দুপুরে তাকে আদালতে প্রেরণ করা হয়। গ্রেফতারকৃত সৃজন দাস উপজেলার ভান্ডাব গ্রামের ব্রজেন চন্দ্র দাসের ছেলে।

জানা যায়,‘বিউটিফুল ভালুকা’ফেইজবুক পেইজের একটি পোস্টের মাঝে গ্রেফতারকৃত সৃজন দাস তার ভেরিফাইড ফেসবুক আইডি (ংৎরলড়হ ফধং) থেকে মসজিদ নিয়ে একটি স্ট্যাটাসের কটূক্তিমুলক কমেন্টস করেন। তিনি আইডিতে লিখেন, ‘হামিদ ক্বারি মসজিদে দান করলে সব টাকা হারাম, এর চেয়ে গাঙ্গিনাপার দান করলে উত্তম’। স্ট্যাটাসটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে ব্যাপক সমালোচনা শুরু হয়। বিষয়টি মুসলমানদের ধর্মীয় অনুভূতিতে আঘাত এবং অসন্তোষ সৃষ্টির আশঙ্কায় শনিবার সকালে পৌরসভার ৩ নম্বর ওয়ার্ড ভাড়ায় বাসা থেকে ওই যুবককে আটক করে পুলিশ।

এ ঘটনায় মডেল থানার এস.আই ছামিউল হক বাদি হয়ে সৃজন দাসকে আসামী করে গত শনিবার দুপুরে সাইবার নিরাপত্তা আইন ২০২৩ এর ২৯৫/ক, পেনেল কোড ১৮৬০ এর ২৮(২/৩১ (২)) ধারায় মামলা (নম্বর-১০) করেন। পরে আটককৃত ওই যুবককে গ্রেফতার দেখিয়ে রোববার (৯ জুন) দুপুরে আদালতে প্রেরণ করা হয়।

ভালুকা মডেল থানার পরিদর্শক (ওসি) মোহাম্মদ শাহ্ কামাল আকন্দ জানান, সাইবার নিরাপত্তা আইনে মামলা হওয়ায় পর সৃজন দাস নামে এক যুবককে গ্রেফতার করা হয়েছে। পরে রোববার বিকেলে তাকে আদালতে প্রেরণ করা হয়।