স্টাফ রিপোর্টার : ফুলবাড়িয়া উপজেলা পরিষদ নির্বাচনের চেয়ারম্যান প্রার্থী সেলিমা বেগম সালমা এর সাথে সাংবাদিকদের নির্বাচন পরবর্তী মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (১১ জুন) দুপুরে ময়মনসিংহ নগরীর কাচিঝুলিস্থ গ্রীন পয়েন্টে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

মতবিনিময় সভায় তিনি অভিযোগ করে বলেন, দীর্ঘদিন যাবত তিনি রাজনীতির সাথে জড়িত। ফুলবাড়িয়া মাটি মানুষের সাথে আমি সম্পৃক্ত। গত ২৯শে মে দুর্যোগপূর্ন আবহাওয়ায় ফুলবাড়ীয়া উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।

কিন্তু গত ২৬শে মে থেকে প্রাকৃতিক দুর্যোগের কারণে ফুলবাড়ীয়া উপজেলায় বিদ্যুৎ বিচ্ছিন্ন ছিল ২৮শে মে দুপুর ২টা পর্যন্ত।

এবিষয়ে উপজেলা নির্বাচন অফিসার এবং উপজেলা নির্বাহী অফিসার এর সাথে সাক্ষাৎ করে নির্বাচন স্থগিতে মৌখিক আহবান জানিয়েও কোন প্রতিকার পাইনি। অনেক স্থানে নির্বাচনের দিন দুপুরের পর অনেক কেন্দ্রে বিদ্যুৎ সরবরাহ হলেও অনেক কেন্দ্রে বিদ্যুৎ বিচ্ছিন্ন ছিল। দীর্ঘসময় বিদ্যুৎ বিচ্ছিন্ন থাকায় প্রার্থীরা অনেক কেন্দ্রে ভোটার লিষ্ট দিতে পারেনি। ভোটের গুরুত্বপূর্ণ অনেক কাজে বিঘ্ন ঘটে। যাতায়াত ব্যবস্থা এবং বিদ্যুৎ বিচ্ছিন্ন থাকায় কেন্দ্রগুলোর সাথে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে। রাস্তার দুর্ব্যবস্থা এবং যানবাহনের অভাবে বাড়ী থেকে দূরের ভোটাররা ভোট কেন্দ্রে যেতে পারেনি। এমতাবস্থায় নির্বাচন ২৯শে মে নির্বাচন করাটা কতটুকু যুক্তিযুক্ত ছিল প্রশ্ন থেকেই যায়।

এই প্রাকৃতিক দুর্যোগ এবং বিদ্যুৎ বিচ্ছিন্নতা, যোগাযোগ বিচ্ছিন্নতাকে গুরুত্ব না দিয়ে ঝুকিপূর্ণ অবস্থায় নির্বাচন অনুষ্ঠিত হয়।

তিনি আরো বলেন, নির্বাচনে তার চিংড়ি প্রতিকের ভোটারগণ ভোটার স্লিপ নিয়ে ভোট দিতে গেলে তাদেরকে নানান অজুহাত, ভয়ভীতি ও হুমকি দেখানো এবং বিভিন্ন কারণ দেখিয়ে ফেরত পাঠানো হয়। কয়েকটি কেন্দ্রে আমার এজেন্টকে আইন-শৃঙ্খলা বাহিনীর সামনে মারপিট করা হয়। বেশ কিছু কেন্দ্রে ভোট গণনায় গড়মিল দেখা গেছে।

তিনি আরো বলেন, আমি সকল বিষয়ে সুষ্ঠু তদন্তের মাধ্যমে এই নির্বাচনের সকল অনিয়মের সুষ্ঠু তদন্ত করা হউক। সুষ্ঠু সুন্দর নিরপেক্ষ নির্বাচনের জন্য প্রিজাইডিং অফিসারকে দায়িত্বশীলতার পরিচয় দিতে হবে। তা না হলে আগামীতে নিরপেক্ষ নির্বাচন সম্ভব নয়। আমি দুর্নীতি ও অনিয়মের বিরুদ্ধে আছি থাকব। আগামী সকল নির্বাচন দুর্নীতি মুক্ত ও নিরপেক্ষ নির্বাচন চাই। যাতে করে ভোটার সঠিক ভাবে তাঁর ভোটাধিকার প্রয়োগ করতে পারে। কেউ যেন কোনভাবে প্রভাবিত করতে না পারে। আমি দুর্নীতি মুক্ত ফুলবাড়িয়া চাই। ফুলবাড়িয়ার সকল উন্নয়ন সঠিক ভাবে হউক।

মতবিনিময় সভায় ফুলবাড়িয়া উপজেলা শ্রমিক লীগের আহবায়ক আনোয়ার হোসেন উজ্জ্বল, ফুলবাড়িয়া কলেজের ছাত্রলীগনেতা আবুল হাসনাত ধনু, স্বেচ্ছাসেবক লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক হাছান মাহমুদ, পুটিজানা ইউনিয়ন ১নং ওয়ার্ড শাখা আ.লীগ সভাপতিমোখলেছুর রহমান খান প্রমুখ উপস্থিত ছিলেন।