হালুয়াঘাট প্রতিনিধি : ময়মনসিংহের হালুয়াঘাট সীমান্তের গাবরাখালী গারো পাহাড় পর্যটন কেন্দ্রে ৫০ হাজার বৃক্ষ রোপন কর্মসূচির উদ্বোধন করেন ময়মনসিংহ জেলা প্রশাসক দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরী।

মঙ্গলবার দুপুরে ময়মনসিংহ জেলা প্রশাসন এর সার্বিক সহযোগীতায় ও পরিবেশ অধিদপ্তর ময়মনসিংহের আয়োজনে এ উপলক্ষ্যে গাবরাখালী পয়টন কেন্দ্রে উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করে হালুয়াঘাট উপজেলা প্রশাসন।

আয়োজিত অনুষ্ঠানে জেলা প্রশাসক দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরী’র সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পরিবেশ অধিদপ্তর ময়মনসিংহ বিভাগের পরিচালক দিলরুবা আহমেদ, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আবিদুর রহমান, পৌর মেয়র খায়রুল আলম ভূঞা, উপজেলা আ’লীগের সহ-সভাপতি আবদুর রশিদ সহ জেলা ও উপজেলা প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাবৃন্দ।

ময়মনসিংহ পরিবেশ অধিদপ্তর সূত্রে জানা যায়, ‘বৃক্ষ দিয়ে সাজাই দেশ, সমৃদ্ধ করি বাংলাদেশ’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে বিশ^ পরিবেশ দিবস উপলক্ষে সমগ্র ময়মনসিংহ জেলায় ১ লক্ষ ফলজ, বনজ ও ঔষধি গাছের চারা রোপণ কর্মসূচি হাতে নেওয়া হয়েছে। এ কর্মসূচির আওতায় শুধু হালুয়াঘাটের পাহাড়ি অঞ্চল গাবরাখালী গারো পর্যটন কেন্দ্র ও এর আশে পাশের বিভিন্ন রাস্তার পাশে ৫০ হাজার গাছের চারা রোপন করা হচ্ছে।

ময়মনসিংহ জেলা প্রশাসক দিদারে আলম মোহাম্মদ মাকসুদ চৌধুরী তার বক্তব্যে বলেন, পরিবেশ অধিদপ্তরের এমন উদ্যোগ খুবই প্রশংসনীয়। রোপনকৃত বৃক্ষের মধ্যে যদি ৪০ হাজার গাছও বেঁচে যায় তাহলেই আমাদের এই উদ্যোগ সার্থক হবে। গাছের ক্ষতি রোধে তিনি সকল স্তরের মানুষের সহযোগীতা কামনা করেন।

উল্লেখ্য, ময়মনসিংহ জেলার সাবেক জেলা প্রশাসক মো. মিজানুর রহমান এর উদ্যোগে ও উপজেলা পরিষদের অর্থায়নে ২০২০ সালের ৩১ শে ডিসেম্বর গাবরাখালী গারো পাহাড় পর্যটন কেন্দ্র আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করে। সরকারিভাবে নির্মিত এই পর্যটনকেন্দ্রটি দেখতে দেশের বিভিন্ন প্রান্ত থেকে দর্শনার্থীরা ভীড় করেন।