অনলাইন ডেস্ক : রাজধানীর গুলশান-২ এর ইউনাইটেড হাসপাতালে লাগা আগুনের ঘটনায় পাঁচজনের মরদেহ উদ্ধার করেছে ফায়ার সার্ভিস। নিহত সকলেই করোনা রোগী ছিলেন। বুধবার রাত ৯টা ৫৫ মিনিটে অগ্নিকাণ্ডের সূত্রপাত ঘটে। ফায়ার সার্ভিসের ধারনা প্রকাশ করেছে, করোনা ইউনিটের এসি বিস্ফোরণ হয়ে এই দুর্ঘটনা।

ফায়ার সার্ভিস সদর দফতরের ডিউটি অফিসার কামরুল আহসান বিষয়টি নিশ্চিত কওে বলেন, আগুন লাগার খবরে ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের তিনটি ইউনিট ঘটনাস্থলে কাজ করে আগুন নিয়ন্ত্রণে আনে। আগুনে দগ্ধ হয়ে মারা যাওয়া ৫ জনের একজন নারী ও চারজন পুরুষ রোগী। হাসপাতালের জরুরি বিভাগের পাশে করোনা ইউনিটের জন্য কাজ চলা অংশ ভস্মীভূত হয়েছে।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের গুলশান জোনের সহকারী কমিশনার রফিকুল ইসলাম বলেন, আমরা পাঁচ জন নিহতের তথ্য পেয়েছি। তারা করোনায় আক্রান্ত ছিলেন।

আগুন লাগা প্রসঙ্গে হাসপাতালের চিফ অব কমিউনিকেশন অ্যান্ড বিজনেস ডেভেলপমেন্ট ডা. সাগুফা আনোয়ার বলেন, মূল ভবনের বাইরে করোনা ইউনিটে শর্টসার্কিট থেকে আগুন লাগে। তবে পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে আছে।

তিনি আরো জানান, হাসপাতালের মূল ভবনের বাইরে পাঁচ বেডের আইসোলেশন ওয়ার্ড করা হয়েছিল। সেখানেই অগ্নিকাণ্ড হয়। বৃহস্পতিবার হাসপাতালের পুরো পরিস্থিতি পর্যবেক্ষণ করা হবে বলেও তিনি জানিয়েছেন।