মো. সেলিম : ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে আঠারবাড়ী খাদ্যগুদামে অনিয়মের মাঝে চাল সংগ্রহ করার অভিযোগে ৪টি গুদাম সিলগালা করা হয়েছে। এ ঘটনায় এসএমওসহ ৭জনকে প্রত্যাহার করা হয়।

জানা যায়, ওই গুদামে সিন্ডিকেটের মাধ্যমে খাদ্যবান্ধব কর্মসূচির ১০ টাকা কেজি চালের প্লাষ্টিকের বস্তায় ৪ টন চাল গুদামে সংরক্ষণ করার অভিযোগে গত ২৬ মে ইউনও জাকির হোসেন ১নং গুদামটি সিলগালা করেন। এবং বিষয়টি খাদ্যবিভাগের উর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করেন। পরদিন ২৭ মে খাদ্যবিভাগের মহাপরিচালক সারোয়ার আলম সরেজমিন খাদ্যগুদাম পরিদর্শণ করেন। এবং এ অনিয়মের বিষয়টি তদন্ত করার জন্য ময়মনসিংহের জেলা খাদ্যনিয়ন্ত্রক জহিরুল ইসলামকে প্রধান করে, খাদ্য ও রসায়ন বিভাগের উত্তম কুমার ও খাদ্যনিয়ন্ত্রক কারিগরি আলাউদ্দিনকে সদস্য করে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেন। ওই তদন্ত কমিটি শুক্রবার তদন্তকালে আরো ৩টি খাদ্যগুদাম সিলগালা করেছেন। এ ঘটনার অভিযোগে মহা খাদ্য নিয়ন্ত্রক আঠারবাড়ী ক্রয় কেন্দ্রর এসএমও আশরাফ আলীসহ ৭জনকে প্রত্যাহার করা হয়েছে বলে সংশ্লিষ্ট সূত্রে জানাযায়।

এ বিষয়ে তদন্ত কমিটির প্রধান জেলা খাদ্য নিয়ন্ত্রক জহিরুল ইসলামের সাথে কথা হলে তিনি জানান, গুদামে সরকারি বস্তা ছাড়া প্লাষ্টিকের বস্তায় চাল রাখাটাই অনিয়ম। অন্যান্য গুদামে এধরণের অনিয়ম রয়েছে কি না, তাই সেগুলো সিলগালা করা হয়েছে। তদন্ত শেষ না হওয়া পর্যন্ত বিস্তারিত বলা যাচ্ছে না।