ময়না আকন্দ : জামালপুরে নতুন করে চিকিৎসক র‌্যাব সদস্যসহ নতুন করে আরো ১৭জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। এ নিয়ে জেলায় আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৫৪২জন। বিষয়টি নিশ্চিত করেছেন জেলা স্বাস্থ্য বিভাগ।

জামালপুরের সিভিল সার্জন ডা.প্রণয় কান্তি দাস জানান, জামালপুর থেকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাবে ২৬১টি নমুনা পাঠানো হয়। সেই নমুনা পরীক্ষা করে ১৬জনের রিপোর্ট পজেটিভ আসে।

অপরদিকে জামালপুর শেখ হাসিনা মেডিকেল কলেজ হাসপাতালের ল্যাবে ৩৯টি নমুনা পরীক্ষা করে ১জনের রিপোর্ট পজেটিভ আসে। এ নিয়ে ১৭জনের রিপোর্ট পজেটিভ হয়েছে।

করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তিরা জামালপুর জেনারেল হাসপাতালসহ নিজ নিজ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নমুনা দিয়েছিল। জেলায় নতুন করে আক্রান্তদের মধ্যে জামালপুর সদর উপজেলার ১১জন, ইসলামপুর উপজেলার ১জন, সরিষাবাড়ী উপজেলার ১, মাদারগঞ্জ উপজেলার ২জন, দেওয়ানগঞ্জ উপজেলার ১জন ও মেলান্দহ উপজেলার ১জন রয়েছে।

করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে জামালপুর জেনারেল হাসপাতালের এক নারী চিকিৎসক, সমাজ সেবা অধিদপ্তরের এক উপ-পরিচালক, জামালপুর র‌্যাব-১৪ এর এক সদস্য, কৃষি গবেষনা ইনিস্টিটিউটের এক চাকরীজীবিসহ জেলায় ১৭জন নতুন করে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে।

এ নিয়ে জেলায় আক্রান্তের সংখ্যা দাঁড়ালো-৫৪২জন। করোনাভাইরাসে আক্রান্ত ৫৪২ জনের মধ্যে সরিষাবাড়ী উপজেলায় ৪৫জন, মেলান্দহ উপজেলায় ৭৬জন, মাদারগঞ্জ উপজেলায় ৪০জন, বকশিগঞ্জ উপজেলায় ৪৮জন, দেওয়ানগঞ্জ উপজেলায় ৩৪জন, ইসলামপুর উপজেলায় ১০১জন ও সদর উপজেলায় ১৯৮জন রয়েছে।

করোনাভাইরাসে আক্রান্তে ৮জন মারা গেছে। আক্রান্তদের মধ্যে চিকিৎসক ২৮জন, পল্লী চিকিৎসক ১জন, সরকারী স্বাস্থ্যকর্মী ৭৬জন এবং বেসরকারী স্বাস্থ্যকর্মী ১১জন রয়েছে।

হোম আইসেলেশনে থাকা ২জন চিকিৎসকসহ ৬জনকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় ও ময়মনসিংহে পাঠানো হয়েছে।

এছাড়াও শেখ হাসিনা মেডিকেল কলেজ হাসপাতালের আইসোলেশন ইউনিট থেকে ২২৬জন সুস্থ হয়ে ছাড়প্রত্র নিয়ে বাড়ি ফিরেছেন।