ভালুকা প্রতিনিধি : ময়মনসিংহের ভালুকা উপজেলা জনস্বাস্থ্য প্রকৌশলী অধিদপ্তরের সহকারী প্রকৌশলী কার্যালয়ের নতুন ভবন নির্মাণে নিম্নমানের সামগ্রি ব্যবহারের অভিযোগ পাওয়া গেছে। স্থানীয় কর্মকর্তাদের সামনেই নিম্নমানের কাজ করছেন।

জানা যায়,স্বাধীনতার পূর্বে ভালুকা জনস্বাস্থ্য প্রকৌশলী বিভাগের কার্যালয় ভবনটি নির্মাণ করা হয়। বর্তমানে ভবনটি ব্যবহারের অনুপযোগী হয়ে যাওয়ায় পাশেই জনস্বাস্থ্য প্রকৌশলী অধিদপ্তরের অধিনে একটি নতুন ভবনের নির্মাণের দরপত্র আহবান করা হয়। আদেল এন্টারপ্রাইজ নামে একটি ঠিকাদারী প্রতিষ্ঠান ভবনটির নির্মাণ কাজ পান।

গত ১৫মে ভবনটি নির্মাণ কাজ শুরু করা হয়। শুরু থেকেই ভবনের নির্মাণ কাজে নিন্মমানের সমগ্রি ব্যবহার করা হচ্ছে বলে স্থানীয়রা অভিযোগ করেন। ব্যবহারের জন্য বর্তমানে কার্যালয়ের ভিতরে কয়েক গাড়ি নিম্নমানের ইট রাখা হয়েছে। নিম্নমানের ইট দেখে স্থানীয়রা ক্ষোভ প্রকাশ করেছেন।

এ ছাড়াও অতি নিম্নমানের ইট চোখে না পড়ার জন্য উপরে বালি ফেলে ইট আড়াল করে রাখা হয়েছে। ধোঁকা দেয়ার জন্য কিছু ভালো সুরকি নির্মাণাধীন ভবনের সামনে ফেলে রেখে নিম্নমানেরসুরকি,বালি ও পাথর বালি ব্যবহার করা হয়।

ঠিকাদারী প্রতিষ্ঠানের মালিক আব্দুল রহিম ওরফে মানিকের মোবাইল (০১৯১৭৩৮৫০৫৩) নাম্বারে ক্ষুদে বর্তা ও বারবার কল দিলেও তিনি রিসিভ করেননি।

উপ-বিভাগীয় প্রকৌশলী হারাধন দে জানান, কাজটি তদারকির দায়িত্ব অত্র অফিসের, আমরা নকশা অনুযায়ী কাজ বুঝে নিচ্ছি। এখানে ভালো মানের সুরকি, বালি, ইট, রডসহ বিভিন্ন সামগ্রি ব্যবহার হচ্ছে।

জনস্বাস্থ্য প্রকৌশলী অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী সামিউল হক জানান, আমার জানা মতো ভালো মালামাল দিয়েই কাজ করা হচ্ছে। কাজটি দেখভাল করার দায়িত্ব স্থানীয় অফিসের। আমি বিষয়টি খোঁজ নিয়ে দেখছি।