মো : তারিকুর রহমান চুয়াডাঙ্গা সংবাদদদাতা :চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার বিভিন্ন ডায়াগনস্টিক সেন্টার, ক্লিনিক এবং চায়ের দোকানসহ উপজেলার বিভিন্ন স্থানে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালিত হয়েছে। অভিযানে আদায় করা হয়েছে মোট ১০ হাজার টাকা। অভিযান পরিচালনা করেন জীবননগর উপজেলার প্রশাসনের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সুদীপ্ত সিংহ।

রবিবার (৩০শে আগস্ট) বেলা ২টা থেকে ৫টা পর্যন্ত এই অভিযান পরিচালিত হয়।

এ সময় লাইসেন্স না থাকা, নিয়মিত প্যাথলজিস্ট না দিয়ে সহকারীকে দিয়ে টেস্ট করানো ও রিপোর্ট দেওয়া, টেস্টের তালিকা অনুযায়ী মুল্য না লেখা, বিনা অনুমতিতে নিষিদ্ধ ডায়াগনস্টিক সেন্টার খোলা রাখা ও রোগী নেওয়াসহ বিভিন্ন অপরাধে ৪টি ক্লিনিক বন্ধ করে দেওয়া হয়। রানা এক্স-রে সেন্টার ও অংকন ডায়াগনস্টিক সেন্টারকে মেডিকেল প্রাকটিস এবং বেসরকারি ক্লিনিক ও ল্যাবরেটরি (নিয়ন্ত্রণ) অধ্যাদেশ -১৯৮২ এর বিভিন্ন ধারায় জরিমানা করা হয়।

এছাড়া চায়ের দোকানসহ বিভিন্ন জায়গায় স্বাস্থ্যবিধি অনুসারে মাস্ক পরিধান না করার অপরাধে সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মুল) আইন, ২০১৮ এর ২৫(১) ধারায় ১ টি মামলায় ২ জনকে জরিমানা করা হয়। অনেককে সচেতন করা হয় এবং জেলা প্রশাসনের পক্ষ থেকে মাস্ক বিতরণ করা হয়।

অভিযানে জীবননগর উপজেলা স্বাস্থ্য বিভাগের প্রতিনিধি ডাঃ নাহিদ, জীবননগর থানা পুলিশ ও বেঞ্চ সহকারী সহযোগিতা করেন।

জনস্বার্থে এই অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছেন উপজেলা প্রশাসনের সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সুদীপ্ত সিংহ।