ঝিনাইগাতী প্রতিনিধি : শেরপুর জেলার ঝিনাইগাতী উপজেলার প্রাণ কেন্দ্রে অবস্থিত মহিলা আদর্শ ডিগ্রী কলেজটি প্রতিষ্ঠিত হওয়ার পর থেকে নারী পাঠ দানে উপজেলায় এক অগ্রনী ভূমিকা রাখে। সম্প্রতি ডিগ্রী কলেজের ১৫জন শিক্ষক/কর্মচারী এমপিও ভুক্ত তালিকায় নাম উঠে আসে। ওই এমপিওর মধ্যে ২০১২ সালে নিয়োগ প্রাপ্ত ইংরেজী প্রভাষক পি আর মাহমুদ রাহুল দর্শণ প্রভাষক মোছা: যমুনা বেগম এমপিও থেকে বঞ্চিত হয়।

এদের পরিবর্তে ইংরেজি প্রভাষক মো: আবু হানিফ ও দর্শনের আফরোজা আক্তারকে মোটা অংকের টাকার বিনিময়ে কাগজপত্র জালজালিয়াতি করে নিয়োগ দিয়ে এমপিও তালিকায় নাম অন্তর্ভূক্ত করা হয় বলে অভিযোগ উঠেছে। এমপিও বঞ্চিত পি আর মাহমুদ রাহুল এ নিয়ে সোচ্চার হয়ে বিভিন্ন দপ্তরে দায়ের করে বিচার প্রার্থী হলে অধ্যক্ষ মোহাম্মদ খলিলুর রহমানের বিরুদ্ধে দূর্নীতি সেচ্ছারিতা ও নিয়োগ বাণিজ্যের অভিযোগ উঠে আসে। গত ১৬ই জুলাই জেলা প্রশাসক আনার কলি মাহবুবের নির্দেশে তদন্ত করার নির্দেশ প্রদান করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা রুবেল মাহমুদকে। তিনি তদন্ত করে জেলা প্রশাসকের নিকট রির্পোট পেশ করেন। পরে অধ্যক্ষর বিরুদ্ধে এক মানববন্ধন ও স্বারকলিপি প্রদান করা হয় এলাকাবাসীর পক্ষ থেকে। ১২ই সেপ্টেম্বর কলেজের একটি কক্ষে গভর্নিংবডি ও শিক্ষক কর্মচারীদের সিদ্ধান্ত মোতাবেক অধ্যক্ষ খলিলুর রহমানকে সাময়িক বরখাস্ত করে নতুন করে ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসাবে আলীম আল রেজা নিক্সনকে দায়িত্ব প্রদান করা হয়েছে।

নিয়োগপ্রাপ্ত ২জন আবু হানিফ ও আফরোজা আক্তার বহাল তবিয়তে রয়েছে। প্রশ্ন উঠেছে এমপি বঞ্চিত ২জনকে বাদ দেওয়ার ফলে তারা আন্দলনের মুখপাত্র হয়ে লড়ছেন এবং যাদের নিয়ে অধ্যক্ষর বিরুদ্ধে অভিযোগের পাহাড় শুনতে হচ্ছে উপজেলাবাসীর। সেই অবৈধ নিয়াগ পাওয়া ২ জনের কি হবে তা এখন দেখার পালা। এ ব্যাপারে কলেজ সভাপতি ও উপজেলা চেয়ারম্যান এস এম এ ওয়ারেজ নাইম জানান, বিধিমোতাবেক তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে তিনি এখানে চাকরী করার যোগ্যতা হারিয়ে ফেলছেন। তাই তাকে বরখাস্ত করে নতুন একজনকে দায়িত্ব দেয়া হয়েছে। কলেজ প্রতিষ্ঠাতা ও সাবেক উপজেলা চেয়ারম্যান জানান, অধ্যক্ষর বিরুদ্ধে নানা অভিযোগ সর্বশেষ নিয়োগ বাণিজ্যের অভিযোগে এলাকাবাসী সহ শিক্ষক/কর্মচারীরা ফুসে উঠেছে তার ফলশ্রুতিতে তাকে বরখাস্ত করা হয়েছে। বরখাস্তকৃত অধ্যক্ষ খলিলুর রহমান জানান করোনা মোকাবেলায় কলেজ বন্ধ আমি ঢাকায় কেন আমাকে বরখাস্ত করেছে তা আমি জানিনা।