ভালুকা প্রতিনিধি : ময়মনসিংহের ভালুকায় জেলা বিএনপি নেতা ফখর উদ্দিন আহাম্মেদ বাচ্চু কর্তৃক ভূয়া ভোটার আইডি কার্ড ও কাগজপত্র সৃজন করে নিরীহ কৃষকের জমি আত্মসাত, অবৈধ ভাবে ব্যাংক লোন করার প্রতিবাদে ও জমি ফিরিয়ে দেওয়ার দাবিতে শনিবার (১৯সেপ্টেম্বর) সকালে ভূক্তভোগি ৪০ পরিবারের পক্ষ থেকে উপজেলা পরিষদের সামনে এক মানববন্ধন করে। মানববন্ধনে ভুক্তভোগিদের মাঝে বক্তব্য রাখেন, শিখা আক্তার, আব্দুল বারেক, আবুল কালাম, শহিদ উল্লাহ প্রমুখ।

বক্তরা বলেন, “ভূয়া ভোটার আইডি কার্ড ও ভূয়া কাগজপত্র ব্যবহার করে বাশিল মৌজার আরওআর ৩৪০, ৩৩৯, ৭৪ ও ৬০নং দাগের সাড়ে ৪ একর জমি উপজেলা বিএনপির সাবেক সভাপতি ও জেলা বিএনপি‘র যুগ্ম আহবায়ক মো. ফখর উদ্দিন আহাম্মেদ বাচ্চু আমাদের পরিবারের বর্তমান বিআরএস রেকর্ডভূক্ত জালিয়াতি ও কৌশলে নিজ নামে লিখিয়ে নেন। সেই জমি তিনি নাম জারি করে বন্ধক দিয়ে মোটা অংকের টাকা ব্যাংক ঋণ করেন”।

মানববন্ধনে তারা আরও বলেন,ভালুকা সাব-রেজিস্ট্রি অফিসের দলিল লেখকের সহযোগীতায় তৎকালীন সাব-রেজিস্ট্রার জাহাঙ্গীর আলমকে ম্যানেজ করে বাশিল এলাকার বাসিন্দা মৃত রিয়াজত আলী সেখের ছেলে আব্দুর রশিদকে আব্দুল খালেক বানিয়ে ভূয়া ভোটার আইডি কার্ড বানিয়ে ১১৫৯ ও ৬৫২৯ নম্বর দলিলের আমমোক্তা নামা দলিল করান আব্দুল খালেকের মেয়ে সালমা আক্তারের নামে। পরে ২৪২১,২৪২২ ও ৬৬৫৯ দলিল মূলে সালমা আক্তারের কাছ থেকে ফখর উদ্দিন আহাম্মেদ বাচ্চু ওই জমি নিজ নামে দলিল করে নেন। এসব জমির মাঝে সরকারী রাস্তা সরকারী প্রাথমিক বিদ্যালয় ও জামে মসজিদের জমিও রয়েছে।

ফখর উদ্দিন আহাম্মেদ বাচ্চু বলেন, যারা মানববন্ধন করেছেন তাদের কোনো দলিল তল্লাশি দিয়ে খোঁজে পাওয়া যায় না। তাদের কোনো সঠিক কাগজ পত্র নেই। আমি ওই জমি কোনো জালিয়াতির করে জমি ক্রয় করিনি।