কলমাকান্দা প্রতিনিধি : নেত্রকোণার কলমাকান্দায় স্বামী, শশুর ও শ্বাশুড়ীর বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন এবং যৌতুকের আইনে জেলার পারিবারিক আদালতে দুইটি মামলা দায়ের করে বিপাকে পড়েছেন এক গৃহবধূসহ তার পরিবার। মামলা তুলে না নেয়ায় আসামীরা তাকে হত্যার হুমকি দিয়েছে। ওই ঘটনায় মঙ্গলবার বিকালে নির্যাতিত গৃহবধু মোছা. মোবাশ্বিরা আক্তার ও তার পরিবারের নিরাপত্তা চেয়ে কলমাকান্দা থানায় সাধারন ডায়েরি করেছেন যার নং- ৮২৭, তারিখ: ২২.০৯.২০২০ ইং।

মামলার বিবরণে জানা যায়, উপজেলার রংছাতি ইউনিয়নের সীমান্তবর্তী বরুয়াকোনা গ্রামের মো. আঃ ছালামের ছেলে মো. সারোয়ার হোসেনের সঙ্গে পাশ্ববর্তী খারনৈ ইউনিয়নের বাউসামের এলাকার মৃত ওয়াজেদ উল্লা এর মেয়ে মোছা. মোবাশ্বিরা আক্তার অনুমান ৭ মাস আগে সামাজিক ভাবে বিয়ে হয়। বিয়ের পর থেকেই শশুর বাড়ীর লোকজন যৌতুক দাবি করে। ওই ঘটনায় সম্প্রতি মোবাশ্বিরা বাদী হয়ে পাষন্ড স্বামী, শশুর ও শ্বাশুড়ীর বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন এবং যৌতুকের আইনে জেলার পারিবারিক আদালতে দুইটি মামলা দায়ের করেন।

এবিষয়ে কলমাকান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাজহারুল করিম সত্যতা নিশ্চিত করে বলেন, মোবাশ্বিরা দায়েরকৃত জিডিটি তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় আইনি পদক্ষেপ নেয়া হবে।