নিজস্ব প্রতিনিধি : ময়মনসিংহ নগরীর মহারাজা রোডের কেন্দ্রীয় সমবায় ব্যাংক লিঃ এর ৪০ বছরের পুরোনো সিন্দুক ভেঙে পাওয়া গেল ৪০ বছরের ঋণ আদায়ের ঘুনে ধরা পুরোনো কাগজ।

গত কয়েকদিন ধরে এই পুরোনো সিন্দুক নিয়ে শহরময় হৈচৈ পড়ে যায়। সাধারণ মানুষের মাঝে উৎসাহ বেড়ে যায়। প্রশাসনও জানতে চায় সিন্দুকের ভেতর কি আছে?

সমস্ত জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে বৃহস্পতিবার দুপুরে সদরের ইউএনও সাইফুল ইসলাম, ময়মনসিংহ কেন্দ্রীয় সমবায় ব্যাংকের চেয়ারম্যান ও জেলা পরিষদের সদস্য খায়রুল বাশার, কোতোয়ালী থানার ওসি ফিরোজ তালুকদার, ইনসপেক্টর দুলাল আকন্দ, উজ্জ্বল সরকার ও প্রত্নতত্ত্ব অধিদপ্তরের সাবিনা ইয়াসমিনের এর উপস্থিতিতে সিন্দুক ভাঙা হয়। পরে দেখা যায় এর ভেতর ১৯৮২ সনের টাকা আদায়ের কিছু পুরোনো কাগজ। কাগজগুলোর অনেকেংশ ঘুনে খেয়ে নষ্ট করে ফেলেছে।

এই সিন্দুকটি ভাঙার সময় স্থানীয় লোকের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। ১৯৬০ সনে ময়মনসিংহ কেন্দ্রীয় সমবায় ব্যাংকটি প্রতিষ্ঠিত হলেও এর কার্যক্রম শুরু হয় ১৯৬৭ সনে। সম্প্রতি গণপূর্ত বিভাগ এটিকে পরিত্যক্ত ঘোষণা করলে এখানে নতুন ভবন তৈরি হয়। কেন্দ্রীয় সমবায় ব্যাংকের এই সিন্দুক নিয়ে শহরময় যে হৈ চৈ পড়েছিল, সিন্দুক ভাঙার পর তার অবসান ঘটলো।