মুক্তাগাছা সংবাদদাতা : ফ্রান্সে বিশ্বনবী হযরত মুহাম্মদ (সা:) এর ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদ,সকল কূটনৈতিক সর্ম্পক ছিন্ন ও ফ্রান্সের সকল পণ্য নিষিদ্ধের দাবিতেমুক্তাগাছায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয় ।

শুক্রবার বাদ জুমা ইত্তেফাকুল উলামা মুক্তাগাছা শাখার উদ্যোগে মুক্তাগাছা বড়মসজিদের সামনে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। জুম্মার নামাজ শেষে শহরের বিভিন্ন মসজিদ থেকে নবীপ্রেমী তৌহিদি জনতা মিছিল সহকারে এই সমাবেশেযোগ দেয়।

পরে হাজার হাজার ধর্মপ্রাণ মুসুল্লী বিভিন্ন শ্লোগান সহকারে মুক্তাগাছা শহর প্রদক্ষিণ করে।

সমাবেশে আল্লামা খালেদ সাইফুল্লাহ সাদী, মুফতী মহিববুল্লাহ, মাওলানা তাজুলইসলাম প্রমূখ বক্তব্য রাখেন।

বক্তারা ফ্রান্সের সাথে সকল কূটনৈতিক সর্ম্পক ছিন্নকরা, তাদের সকল পণ্য নিষিদ্ধের পাশাপাশি ফ্রান্সের প্রধানমন্ত্রীর ইসলাম ধর্ম নিয়েআবমাননাকর বক্তব্য প্রত্যাহারসহ বিশ্ববাসীর কাছে ক্ষমা প্রার্থনার দাবী জানান।

এসময় বাংলাদেশে শিক্ষার সকলস্তরে মহানবী হযরত মুহাম্মদ (সা:) এর জীবনী পাঠ্যতালিকার অন্তর্ভূক্ত করারও দাবি করেন।এছাড়াও বক্তারা ঘটনার কৈফিয়ত তলব এবং অনতিবিলম্বে ফ্রান্সের সাথে সকল কূটনৈতিক সম্পর্ক ছিন্ন, রাষ্ট্রীয়ভাবে ফ্রান্সের সকল পণ্য বয়কট, জাতীয় সংসদেরজরুরি অধিবেশন আহবান করে এই ঘটনার নিন্দা প্রস্তাব পাশ, আল্লাহ, রাসূল ও ইসলাম নিয়ে কটুক্তিকারীর বিরুদ্ধে মৃত্যুদন্ডের বিধান রেখে সংসদে আইন পাশ করার জন্য সরকারের প্রতি আহবান জানান।