অনলাইন ডেস্ক : কোভিড-১৯-এর মধ্যেও গেল অক্টোবর মাসে বাংলাদেশে নারী ও কন্যাশিশু নির্যাতনের ঘটনা বেড়েছে বলে এক প্রতিবেদনে এ তথ্য উঠে এসেছে।

এ মাসে ১০১টি কন্যাশিশু নির্যাতন ও ৭০ জন নারী ধর্ষণসহ মোট ৪৩৬ জন নারী ও কন্যাশিশু নির্যাতনের শিকার হয়েছে।

২০২০ সালের অক্টোবর মাসে মোট ৪৩৬ জন নারী ও মেয়েশিশু নির্যাতনের শিকার হয়েছে। তারমধ্যে ৪৪ জন গণধর্ষণসহ মোট ২১৬ জন ধর্ষণের শিকার হয়েছে। ১০১টি শিশু ধর্ষণ ও ২৫ জন শিশু গণধর্ষণের শিকার হয়েছে। এছাড়া ১৬ জন শিশুসহ ধর্ষণের চেষ্টা করা হয়েছে ২৩ জনকে। বাংলাদেশ মহিলা পরিষদের সাধারণ সম্পাদক মালেকা বানু স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

মহিলা পরিষদ ১৩টি দৈনিক পত্রিকায় প্রকাশিত সংবাদের ভিত্তিতে এ প্রতিবেদন তৈরি করেছে।

প্রতিবেদনে আরো বলা হয়েছে, শ্লীলতাহানির শিকার হয়েছে পাঁচজন, তারমধ্যে তিনটি শিশু। ১২টি শিশু যৌন নিপীড়নের শিকার হয়েছে। এসিডদগ্ধের শিকার হয়েছে চারটি শিশু এবং এসিডদগ্ধের কারণে মৃত্যু হয়েছে এক শিশুর।

অপরদিকে, অগ্নিদগ্ধের শিকার হয়েছে দুইজন। অগ্নিদগ্ধের কারণে এক জন নারীর মৃত্যু হয়েছে। উত্ত্যক্তের শিকার হয়েছে ১০ জন। ১২ জন অপহৃত হয়েছে। তার মধ্যে শিশু আটটি। পাচারের শিকার হয়েছে চার শিশু। এরমধ্যে শিশু একজন ও পতিতালয়ে তিন জনকে বিক্রি করা হয়েছে। বিভিন্ন কারণে ১১টি শিশুসহ ৪৪ জনকে হত্যা করা হয়েছে। এছাড়া ছয় জনকে হত্যার চেষ্টা করা হয়েছে।

যৌতুকের কারণে নির্যাতন হয়েছে আট জন। শারীরিক নির্যাতনের শিকার হয়েছে ১৫ জন শিশুসহ ২১ জন। বিভিন্ন নির্যাতনের কারণে পাঁচটি শিশুসহ ছয় জন আত্মহত্যা করেছে। অপরদিকে আট শিশুসহ ৪৬ জনের রহস্যজনক মৃত্যু হয়েছে।