নিজস্ব প্রতিনিধি : প্রধানমন্ত্রীর সাবেক বিশেষ সহকারী, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সাবেক সহসভাপতি, ময়মনসিংহের কৃতিসন্তান, ময়মনসিংহ জেলা আওয়ামীলীগের সভাপতি অ্যাডভোকেট আলহাজ¦ মো: জহিরুল হক খোকা এর জৈষ্ঠপুত্র মাহবুবুল হক শাকিলের ৪র্থ মৃত্যুবার্ষিকীতে পুস্পস্তবক অর্পন করে শ্রদ্ধা নিবেদন করা হয়েছে।

প্রয়াত মাহবুবুল হক শাকিলের প্রতি শ্রদ্ধা নিবেদন ও আতœার মাগফিরাত কামনায় ময়মনসিংহ জেলা আওয়ামীলীগের উদ্যোগে ভাটিকাশর গোরস্থানে রবিবার (৬ ডিসেম্বর) সকাল ৮টায় পুস্পস্তবক অর্পন ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

ভাটিকাশর কবরস্থানে পুস্পস্তবক অর্পনকালে জেলা আওয়ামীলীগের সভাপতি এড. মো: জহিরুল হক খোকা, সাধারন সম্পাদক এড. মো: মোয়াজ্জেম হোসেন বাবুল, যুগ্ন সাধারন সম্পাদক এম এ কুদ্দুছ, সাংগঠনিক সম্পাদক আহাম্মদ আলী আকন্দ, দপ্তর সম্পাদক অধ্যক্ষ আবু সাঈদ দীন ইসলাম ফকরুল, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক আলহাজ¦ রেজাউল হাসান বাবুসহ আওয়ামীলীগ ও অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রয়াত বিশেষ সহকারি, কবি মাহবুবুল হক শাকিল ২০১৬ সালের ৬ ডিসেম্বর রাজধানীর গুলশানের এক রেস্টুরেন্টে মারা যান। ১৯৬৮ সালের ২০ শে ডিসেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাবেক বিশেষ সহকারি ও কবি মাহবুবুল হক শাকিল ময়মনসিংহ শহরের বাঘমারা এলাকায় জন্মগ্রহণ করেন। ছাত্রজীবনের শুরুতেই তিনি ছাত্রলীগের রাজনীতি সাথে সম্পৃক্ত হয়ে নেতৃত্ব দেন ছাত্রলীগের।

তিনি ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সাবেক সিনিয়র সহ সভাপতি ও সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পালন করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের এফএইচ হলের সাবেক জিএস ছিলেন। পরবর্তীতে তিনি বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার আস্থাভাজন হয়ে তার বিশেষ সহকারির দায়িত্ব লাভ করেন।

মাহবুবুল হক শাকিল রাজনীতির পাশাপাশি তিনি সাহিত্য অঙ্গনেও ব্যাপক পরিচিতি লাভ করেন।

মাহবুবুল হক শাকিলের লেখনী ছিল চমৎকার ও অসাধারণ। তার লেখা কবিতা ও গল্প ব্যাপক জনপ্রিয়তা লাভ করেন।

তাঁর প্রকাশিত উল্লেখযোগ্য বইগুলো হলো ‘খেরোখাতার পাতা থেকে’ ‘মন খারাপের গাড়ী’ ও ‘জলে খুঁজি ধাতব মুদ্রা’।