মো: মঈন উদ্দিন রায়হান : মুজিব জন্মশতবর্ষ উপলক্ষে ময়মনসিংহে উৎসব মুখোর পরিবেশে শুরু হয়েছে ১০০ বলের ওয়ালটন ময়মনসিংহ প্রিমিয়ার লিগ (এমপিএল) টুর্নামেন্টটি আয়োজন করেছে ময়মনসিংহ মাস্টার্স ক্রিকেট অ্যাসোসিয়েশন (এমএমসিএ)।

সোমবার (২১ ডিসেম্বর) সকাল সাড়ে ৯ টায় নগরীর সার্কিট হাউস মাঠে বেলুন পায়রা উড়িয়ে টুর্নামেন্টের উদ্বোধন করেন গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ এমপি।

বিশেষ অতিথি হিসেবে ছিলেন ময়মনসিংহ সিটি করপোরেশনের মেয়র ইকরামুল হক টিটু, জেলা প্রশাসক মিজানুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার মো. শাহজাহান মিয়া, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট মোয়াজ্জেম হোসেন বাবুল, মহানগর আওয়ামী লীগের সভাপতি এহতেশামুল আলম ও জাতীয় দলের সাবেক ক্রিকেটার মোহাম্মদ জাভেদ ওমর বেলিম প্রমুখ।

এছাড়াও ময়মনসিংহ মাস্টার্স ক্রিকেট অ্যাসোসিয়েশনের (এমএমসিএ) সভাপতি ও টুর্নামেন্ট কমিটির প্রধান উপদেষ্টা শ্রী দিলিপ পান্ডে, কমিটির চেয়ারম্যান ফারুক খান পাঠান, উপদেষ্টা ও জাতীয় দলের সাবেক ক্রিকেটার সানােয়ার হোসেন, আনোয়ার হোসেন চৌধুরী, সদস্য সচিব আতাউর রহমান ও মিডিয়া কমিটির চেয়ারম্যান এড. ফারমার্স আল নূর রাজিব প্রমুখ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, মুজিব শতবর্ষের বিশেষ আয়োজন হবে ১০০ বলের নতুন ফরম্যাটে গ্রুপ পর্বের খেলা শেষে ২৪ ডিসেম্বর সেমিফাইনাল ও ২৫ ডিসেম্বর হবে ফাইনাল। ময়মনসিংহ টাইগার, ময়মনসিংহ ঈগল, ময়মনসিংহ রাইডারস, ময়মনসিংহ সিক্সারস, ময়মনসিংহ ওয়ারিয়রস ও ময়মনসিংহ থান্ডার এই ছয় নামে খেলবে দলগুলো। ছয় দল দুই গ্রুপে ভাগ হয়ে অংশ নেবে। এরপর সেমিফাইনাল শেষে শীর্ষ দুই দল ফাইনালে অংশ নিবে। খেলাটির স্পন্সর করছে ওয়ালটন।

প্রতিদিন গ্রুপ পর্বে দুটি করে খেলা হবে। সকাল পৌনে ১০টায় এবং দুপুর ১টায় খেলা শুরু হবে। প্রথম ১৫ ওভার হবে ৬ বল করেই। শেষ ওভারটি হবে ১০ বলের।

খেলায় প্রতি টীমে মোট ১৫ জন করে খেলোয়ার থাকবেন। এর মাঝে ২ জন থাকবেন ঢাকার খেলোযার। বাকীরা ময়মনসিংহের স্থানীয়।

জানা গেছে সৈকত আলী, ইলিয়াস সানি, সাব্বির রহমান, পারভেজ হোসেন ইমন, নাসির হোসেন/আজমির আহমেদ, তানজিদ হাসান তামিম, শুভাগত হোম, তৌফিক হৃদয়, মোহাম্মদ আশরাফুল রাকিবুল হাসান, আকবর আলী ও আরাফত সানি এ খেলায় অংশগ্রহণ করবেন।