মো. আবুল কালাম আজাদ, অতিথি প্রতিবেদক : শনিবার (২৮ মে) সন্ধ্যায় বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের টিএসসির মিনি কনফারেন্স হলে রেডিও এ্যানাউন্সার ক্লাবের (র‌্যাংক) ২৫ সদস্যের প্রথম কার্যনির্বাহী পথচলা শুরু হয়েছে। বাংলাদেশ বেতার ময়মনসিংহ কেন্দ্রের উপস্থাপকদের অংশগ্রহণে কাউন্সিলের মাধ্যমে রেডিও এ্যানাউন্সার ক্লাবের সভাপতি নির্বাচিত হয়েছেন মো. হারুন-উর-রশিদ এবং সাধারণ সম্পাদক হয়েছেন তুলিন সরকার।

কমিটি গঠনের লক্ষ্যে কাউন্সিল পরবর্তী হৃদয়ে রবীন্দ্রনাথ চেতনায় নজরুল শীর্ষক আলোচনা অনুষ্ঠানে মো. হারুন-উর-রশিদ এর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ বেতার, ময়মনসিংহ কেন্দ্রের আঞ্চলিক পরিচালক মোহাম্মদ রাফিউল করিম, বিশেষ অতিথি ছিলেন উপ আঞ্চলিক পরিচালক মো. জাকিরুল ইসলাম। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে আলোচনা করেন আমন্ত্রিত অতিথি লায়ন মোহাম্মদ এখলাস উদ্দিন খান, কাউছার পারভেজ শাকিল এবং বাংলাদেশ বেতার, ময়মনসিংহ কেন্দ্রের জ্যেষ্ঠ উপস্থাপক ও নিজস্ব শিল্পী মিয়া মাসুম আহম্মেদ। উপস্থাপক সুদীপ রায় সুমন ও আঁখি আকবর রনির সঞ্চালনায় আলোচনা অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপস্থাপক ও বাংলাদেশ টেলিভিশনের সাবেক বিতার্কিক মো. আবুল কালাম আজাদ এবং উপস্থাপক তুলিন সরকার।

বাংলাদেশ বেতার, ময়মনসিংহ কেন্দ্রের উপস্থাপকদের সংগঠিত করাসহ কর্মশালা আয়োজন, জাতীয় ও আন্তর্জাতিক দিবসগুলোতে সভা-সেমিনার আয়োজন, জনসেতনতা বৃদ্ধি ইত্যাকার বিভিন্ন কার্যাদি ও সৃজনশীল কাজে নিজেদেরকে স¤পৃক্ত করে বাংলাদেশ বেতারের প্রচার-প্রচারণা ও নিজেদেরকে আগামী দিনের জন্য প্রস্তুত করে অনন্য উচ্চতায় আসীন করার লক্ষ্যে গত ডিসেম্বর-২০২০ এ উপস্থাপক মো. হারুন-উর-রশিদ কে আহ্বায়ক ও সুদীপ রায় সুমনকে সদস্য সচিব করে ১৩ সদস্যের রেডিও এ্যানাউন্সার ক্লাবের আহ্বায়ক কমিটি গঠন করা হয়েছিল।

১ম দ্বিবার্ষিক সম্মেলনে কাউন্সিলের মাধ্যমে রেডিও এ্যানাউন্সার ক্লাবের (র‌্যাংক) ২৫ সদস্যের প্রথম কার্যনির্বাহী পরিষদের সদস্যদের মধ্যে রয়েছেন সভাপতি মো. হারুন-উর-রশিদ, সহ-সভাপতি সুদ্বীপ রায় সুমন, রুবিয়া খানম রুবি, মো. আবুল কালাম আজাদ, সাধারণ সম্পাদক তুলিন সরকার, যুগ্ম সাধারণ সম্পাদক জুবায়ের ইবনে কামাল, সাংগঠনিক সম্পাদক হাসনাইন সাকিব, সহ সাংগঠনিক সম্পাদক মঞ্জুর এলাহী সৌরভ, অর্থ সম্পাদক কামরুল হক ইমরান, সহ অর্থ সম্পাদকঋতু ভট্টাচার্য, প্রচার ও প্রকাশনা সম্পাদক এনায়েত কবির খান, সহ প্রচার ও প্রকাশনা সম্পাদক রাফিয়া ইসলাম ভাবনা, সাংস্কৃতিক সম্পাদক ইমরান সাদেক নাহিদ, সহ সাংস্কৃতিক সম্পাদক স্বর্ণা চাকলাদার এ্যানি, তথ্য প্রযুক্তি ও প্রশিক্ষণ সম্পাদক মনিরা রহমান ঊর্মি, সহ তথ্য প্রযুক্তি ও প্রশিক্ষণ সম্পাদক আঁখি আকবর রনি, দপ্তর সম্পাদক নাদিরা জান্নাত রাখি, সহ দপ্তর সম্পাদক অঞ্জন মল্লিক, কার্যনির্বাহী সদস্য- মাকসুদা আক্তার ইতি, মামুন রানা, জিসান মোস্তাসিন মাশুক, খন্দকার নুজহাত তাবসসুম, ইসরাত জাহান সাথী, নাজনীন নাহার ও ফাতেমা তুজ জহুরা।

আলোচনা অনুষ্ঠান শেষে সাংস্কৃতিক অনুষ্ঠানে কবিতা আবৃত্তি, কথিকা পাঠ ও সঙ্গীত পরিবেশন করেন বাংলাদেশ বেতার, ময়মনসিংহ কেন্দ্রের উপস্থাপকবৃন্দ। অনুষ্ঠানে বাংলাদেশের বেতার, ময়মনসিংহ কেন্দ্রের উপস্থাপকবৃন্দের অভিভাবক এবং শিশু কিশোররা উপস্থিত ছিলেন থেকে অনুষ্ঠানে প্রাণের সঞ্চার করেন। অনুষ্ঠান শেষে প্রধান অতিথি, বিশেষ অতিথি, আমন্ত্রিত অতিথি এবং সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা করাসহ নৈশ-ভোজের আমন্ত্রণ জানিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন নবনির্বাচিত সভাপতি মো. হারুন-উর-রশিদ।